বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের শ্রদ্ধা

 
 

গোপালগঞ্জ, ৯ জানুয়ারি।। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ এবং নতুন মন্ত্রিসভা গঠনের পর প্রথম টুঙ্গিপাড়ায় গেলেন প্রধানমন্ত্রী। এ সময় তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা।

বুধবার বেলা সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এরপর মন্ত্রিসভার সদস্যদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। পরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন শেখ হাসিনা।

এ সময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ, শেখ হেলাল এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল ও শেখ সারহান তন্ময় উপস্থিত ছিলেন। এছাড়াও সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা দোয়া ও মোনাজাতে অংশ নেন।

বিশেষ মোনাজাতের আগে সশস্ত্র বাহিনীর সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করেন।

বুধবার সকাল ৯টা ৫০ মিনিটে গণভবন থেকে তেজগাঁও বিমানবন্দরে যান শেখ হাসিনা। সেখান থেকে সকাল ১০টায় হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করেন তিনি। এরপর বেলা ১২টা ২০ মিনিটে তিনি টুঙ্গীপাড়া পৌঁছান।

অপরদিকে সকাল সাড়ে ৬টায় সংসদ ভবন এলাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে বাসযোগে রওনা দেন মন্ত্রিপরিষদের সব মন্ত্রী। বাসযোগে গিয়ে জাতীয় স্মৃতিসৌধে এবং বঙ্গবন্ধুর সমাধিতে মন্ত্রীদের শ্রদ্ধা জানানোর ঘটনা এবারই প্রথম।

কর্মসূচি শেষে দুপুরে ঢাকার উদ্দেশে রওয়ানা হবেন প্রধানমন্ত্রী। তার আগমন উপলক্ষে জেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

Print Friendly, PDF & Email

 
 
 
 
 
 
 
 

error: Content is protected !!