উত্তরবঙ্গে ত্রান বিতরনে আসছেন প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান

 
 

নীলফামারী, ১৫ জানুয়ারী॥ কনকনে শীতের কবলে থাকা দেশের উত্তরবঙ্গের সর্ব উত্তরের চার জেলা পরিদর্শন ও শীতার্ত অসহায় মানুষজনের মাঝে কম্বল ও ত্রান বিতরনে অংশ নিতে আজ মঙ্গলবার সফরে আসছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান।
প্রতিমন্ত্রীর একান্ত সচিব হারুন-অর-রশীদ স্বাক্ষরিত সফরের বিষয়টি নিশ্চিত করা হয়। সুত্র মতে, অসহায় শীর্তাতদের কম্বল ও খাদ্য বিতরন এবং মতবিনিময় সভায় অংশ নিতে দুই দিনের সফরে উত্তরবঙ্গের নীলফামারী, পঞ্চগড়.ঠাকুরগাঁও এবং দিনাজপুরে যাবেন ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান।
সকালে ঢাকা হতে বিমানযোগে সৈয়দপুর হয়ে প্রথমে নীলফামারী আসবেন। এখানে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সঙ্গে মতবিনিময় সভার পর স্থানীয় পলাশবাড়ি মাঠে তিন হাজার অসহায় শীতার্তদের প্রতিজনের মাঝে একটি করে কম্বল, ৫কেজি চাল, ১ কেজি করে চিড়া, ডাল, চিনি, ১ লিটার সোয়াবিন তেল, আধা কেজি করে মুড়ি ও লবন, এক ডজন করে দিয়াশালাই ও মোমবাতী বিতরন করবেন। এটি শেষে মন্ত্রী সড়ক পথে চলে যাবেন পঞ্চগড়। সেখানে সন্ধ্যায় মতবিনিময় সভা শেষে রাত্রী যাপন করবেন।
কাল বুধবার (১৬ জানুয়ারী) সকালে নীলফামারীর মতো অনুরূপ সংখ্যক পরিবারকে পঞ্চগড়ে একইভাবে ত্রান বিতরন শেষে বেলা সাড়ে ১১ টায় পৌছে যাবে ঠাকুরগাঁও। সেখানেও একই কর্মসুচিতে অংশ নিয়ে মন্ত্রী চলে যাবেন দিনাজপুর। সেখানে দুপুর আড়াইটায় মতবিনিময় সভা শেষে কম্বল ও ত্রাণ বিতরন শেষে সন্ধ্যায় সৈয়দপুর বিমান বন্দর হয়ে ঢাকা ফিরবেন।
নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন জানান সাংবাদিকদের জানান, আমরা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমানের সফর সূচি পেয়ে সেভাবেই সকল প্রস্তুতি গ্রহন করেছি।

উল্লেখ‌্য যে, জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার টানা তৃতীয় দফা সরকার গঠনের নতুন মন্ত্রী সভায় স্থান পাওয়া দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমানের এটিই প্রথম সফর।

Print Friendly, PDF & Email

 
 
 
 
 
 
 
error: Content is protected !!