• শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৫৩ অপরাহ্ন |

১২ দিন ধরে জাতীয় পরিচয়পত্র সেবা বন্ধ!

ঢাকা, ২১ জানুয়ারী।। কোনো ধরনের নোটিশ ছাড়াই জাতীয় পরিচয়পত্র-সংক্রান্ত সেবা দিচ্ছে না নির্বাচন কমিশনের মাঠপর্যায়ের অফিসগুলো।  কারিগরি ত্রুটির কথা জানিয়ে গত ১০ জানুয়ারি থেকে এ সংক্রান্ত সেবা পাচ্ছেন না নাগরিকরা। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন তারা। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জেলা ও উপজেলা কর্মকর্তা জানান, জাতীয় পরিচয়পত্রের সার্ভারের সঙ্গে সংযুক্ত হওয়া যাচ্ছে না। এ কারণে জাতীয় পরিচয়পত্রের তথ্য সংশোধন, হারিয়ে যাওয়া কার্ডপ্রিন্ট, ভোটার এক স্থান থেকে আরেক স্থানে স্থানান্তরসহ অন্যান্য সেবা দেয়া সম্ভব হচ্ছে না। সেবা না পেয়ে অনেক নাগরিক আমাদের সঙ্গে দুর্ব্যবহার করছেন।

তবে ইসি সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, কারিগরি ত্রুটির কারণে কিছুটা সমস্যা হয়েছে। সোমবার সমস্যার কিছুটা সমাধান হয়েছে। এদিন জাতীয় পরিচয়পত্র যাচাই করা সম্ভব হয়েছে। আজ বা কালের মধ্যে বাকি সমস্যা থাকবে না বলে আশা করছেন তারা। দেশের সব উপজেলা ও থানা নির্বাচন কার্যালয়ে জাতীয় পরিচয়পত্র-সংক্রান্ত সেবা প্রদান করা হয়। আর কেন্দ্রীয়ভাবে আগারগাঁওয়ের নির্বাচনী প্রশিক্ষণ ইন্সটিটিউট (ইটিআই) ভবনে এ সেবা দেয়া হয়।ঢাকার একজন থানা নির্বাচন কর্মকর্তা জানান, সার্ভারে সমস্যা থাকায় তিনি সেবা দিতে পারছেন না। কবে সার্ভারের সমস্যা সমাধান হবে সে সংক্রান্ত কোনো নোটিশ পাননি। এ কারণে নোটিশ ছাড়াই সেবা প্রদান বন্ধ রেখেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ