• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:৩০ পূর্বাহ্ন |

নীলফামারীতে আজ মুখোমুখি হবে আবাহনী ও বসুন্ধরা কিংস

সিসি নিউজ, ২৩ জানুয়ারী।। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ঘরোয়া ফুটবল লিগের শীর্ষ আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)’এ আজ বুধবার (২৩ জানুয়ারী) নীলফামারীর শেখ কামাল ষ্টেডিয়ামে মুখোমুখি হবে গতবারের লীগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড বনাম বাংলাদেশের ফুটবলে নবাগত শক্তিধর ও স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) এই আসনের শুরুটা হয় ১৮ জানুয়ারি থেকে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম মাঠে উদ্ধোধনী দুইটি ম্যাচের একটি খেলায় ঢাকা আবাহনী ও অপর খেলায় বসুন্ধরা কিংস জয় পায়। এই আসরের উদ্ধোধনী খেলার দুইটি পৃথক ম্যাচে জয় পাওয়া ঢাকা আবাহনী ও বসন্ধুরা কিংস এবার মুখোমুখি হচ্ছে নীলফামারীর মাঠে।

আয়োজকরা জানান, বিকাল ২টা ৪৫ মিনিটে স্টেডিয়ামে খেলার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ হাসান রাসেল। এসময় উপস্থিত থাকবেন নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক নাজিয়া শিরিন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোহাম্মদ সালাহউদ্দীন, বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান, সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ।

আজকের খেলা নিয়ে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজোন বলেন, আবহানী একটি শক্তিশালী দল। তারা গতবারের লিগ চ্যাম্পিয়ান। আজকের খেলা আমার জন্য একটি চ্যালেঞ্জ। আবহানীর কোচ মারিও লিচিনিও লেমস একজন দক্ষ ব্যক্তি। আমাদের দুজনের দলই শক্তিশালী। উভয় দলের খেলোয়াড়দের মাঝে ভালো একটি লড়াই হবে মাঠে। বসুন্ধরার হোম ভেন্যুতে আমরা মালদ্বীপের চ্যাম্পিয়ন ক্লাব নিউ রেডিয়েন্টকে হারিয়েছি। আশা করি আবহানীকেও হারাতে পারবো।

এদিকে শেখ কামাল স্টেডিয়াম সেজেছে রঙ্গীন সাজে। প্রিমিয়ারের খেলায় দর্শক ঢলের অতীত ঐতিহ্য ধরে রাখতে চায় জেলা ক্রীড়া সংস্থা । এমন প্রত্যাশায় জলা ক্রীড়া সংস্থার সহসভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ বলেন, দর্শক ঢলের মধ্য দিয়ে অতীতের সকল খেলা সার্থক হয়েছে। এবারো সেই সফলতা ধরে রাখতে চাই আমরা।

বসুন্ধরা কিংসের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ জানান, শেখ কামাল স্টেডিয়ামের আর্ন্তজাতিক ভেন্যুর অভিষেক হয়েছিল বাংলাদেশ জাতীয় দল ও শ্রীলঙ্কার প্রীতি ম্যাচের মধ্য দিয়ে। সে সময়ে দর্শক ঢলে পরিপূর্ণ ছিল স্টেডিয়ামটি। দর্শকের এমন পরিপূর্ণতায় প্রিমিয়ার লিগের প্রাক-মৌসুম প্রস্তুমি ম্যাচে মালদ্বীপের নিউ রেডিয়েন্টের বিপক্ষে খেলে দর্শক মাতিয়েছিল কিংসের কোচ অস্কার ব্রজোনের শিষ্যরা। সেবারে কিংসের পক্ষে পায়ে পায়ে বলের জাদু দেখিয়ে দর্শক মাতিয়েছিলেন অস্কার ব্রজোনের শিষ্য ডেনিয়েন কলিনড্রেস। এবারো কলিনড্রেসকে দলে রেখেই সেই পারফরম্যান্স ধরে রাখতে নিরলস চেষ্টা অস্কার ব্রজোনের। এর পাশাপাশি ব্রাজিলিয়ান স্ট্রাইকার মার্কোস ভিনিসিয়ামও আছে আমাদের দলে। স্বাগতিক ব্রজোনের দলকে টপকাতে চ্যালেঞ্জ চ্যাম্পিয়ন আবাহনীরও।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন বলেন, সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে ইতিমধ্যে। দর্শকের ব্যাপক সাড়া পাচ্ছি, ক্রীড়ামোদি দর্শক ঢলের মধ্য দিয়েই সার্থক হবে প্রিমিয়ার লিগ।
তিনি জানান, দর্শনার্থী টিকিট বিক্রি চলছে শহরের রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, ফার্মাস ব্যাংক এবং পূবালী ব্যাংকের শাখায়। এছাড়া জেলা সদরে স্থাপন করা হয়েছে একটি বুথ। সদরের বাইরে সৈয়দপুর, কিশোরগঞ্জ, ডিমলা উপজেলা সদরে স্থাপন করা হয়েছে আরেকটি করে বুথ। তাছাড়া প্রচার মাইকের সাথে টিকিট বিক্রি করা হচ্ছে। প্রতিটি খেলা শুরু হবে বিকাল তিনটায়। টিকিটের হার সাধারণ ৩০ টাকা, চেয়ার ১৫০ টাকা এবং ভিআইপি ৫০০ টাকা। স্টেডিয়ামের ধারণ ক্ষমতা ২০ হাজার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ