কয়লাবাহী ট্রাক উল্টে নীলফামারীর ১৩ শ্রমিক নিহত

 
 

সিসি নিউজ, ২৫ জানুয়ারী।। কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় কয়লাবাহী ট্রাক উল্টে ঘুমন্ত ১৩ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৫ জন।

শুক্রবার ভোরে উপজেলার গোলপাশা ইউনিয়নের নারায়ণপুর এলাকায় কাজী অ্যান্ড কোং নামক ইট ভাটার পাশে এ ঘটনা ঘটে।

চৌদ্দগ্রাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ বিষয়টি নিশ্চিত করে বলেছেন, তারা সবাই স্থানীয় কাজী অ্যান্ড কোং নামে একটি ইট ভাটার শ্রমিক।

কুমিল্লার জেলা প্রশাসক (ডিসি) আবুল ফজল মীর বলেন, সকালে ইটভাটায় কয়লাবাহী ওই ট্রাকটি আনেলোড করার সময় উল্টে গিয়ে পাশের শ্রমিকদের টিনশেড মেসে পড়ে। এতে মোট ১৩ জন নিহত হয়েছেন। তাদের সবাই পুরুষ।

নিহতরা হলেন- নীলফামারির জলঢাকা উপজেলার মীরগঞ্জ ইউনিয়নের কুড়ারপাড় ও শিমুলবাড়ী ইউনিয়নের পাঠানপাড়ার বিপ্লব (১৬), মনোরঞ্জন চন্দ্র রায় (১৭), শঙ্কর জন্দ্র রায় (১৭), দিপু চন্দ্র রায় (১৬), অমৃত চন্দ্র রায় (১৬), মৃণাল চন্দ্র রায় (২১), বিকাশ চন্দ্র রায় (২৮), রঞ্জিত চন্দ্র রায় (৩০), কনক চন্দ্র রায় (৩৫), মো. সেলিম (২৮), মো. মোরসালিন (১৮), তরুণ চন্দ্র রায় (২৫), মাসুম (১৮)।

বিষয়টি নিশ্চিত করে চৌদ্দগ্রাম থানার এসআই ইনজামামুল হক জানান, নারায়ণপুর গ্রামের একটি সড়কে কয়লাবাহী একটি ট্রাক ইটভাটার শ্রমিকদের ঘরের উপর উল্টে পড়ে। এতে ঘুমে থাকা শ্রমিকদের ১২ জন ঘটনাস্থলে মারা যান। আহতাবস্থায় আরো পাঁচজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে সেখানে একজনকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে স্থানীয় লোকজন, ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। এ সময় মারাত্মক আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর আরও একজনের মৃত্যু হয়।

Print Friendly, PDF & Email