বেলাইচন্ডীতে গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন

 
 

সিসি নিউজ, ২৫ জানুয়ারী।। দিনাজপুরের পার্বতীপুরের বেলাইচন্ডী ইয়ং সোসাইটি আয়োজিত মরহুম মফিজ পন্ডিত ও কফিল উদ্দিন শাহ্ গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট – ২০১৯ শুরু হয়েছে। “ক্রীড়াকে হ্যাঁ বলি, মাদককে না বলি, মাদকমুক্ত সমাজ গড়ি” শ্লোগানকে সামনে রেখে পাবর্তীপুরের ১ নম্বর বেলাইচন্ডী ইউনিয়নের বেলাইচন্ডী বাসস্ট্যান্ড সংলগ্ন মনপুরা মাঠে ওই ফুটবল টূর্ণামেন্টের আয়োজন করা হয়। গতকাল শুক্রবার (২৫ জানুয়ারি) বিকেলে ওই টুর্ণামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
টূর্ণামেন্টের উদ্বোধনী খেলায় নওগাঁ’র ওয়েসিস ফুটবল একাডেমী বনাম রংপুর জেলার পীরগঞ্জের জয় স্পোটিং ক্লাব পরস্পরের মুখোমুখি হয়। এতে পীরগঞ্জের জয় স্পোটিং ক্লাব ১-০ গোলে নওগাঁর ওয়েসিস ফুটবল একাডেমিকে হারিয়েছে। খেলার শুরু ২৬ মিনিটের মধ্যে পীরগঞ্জের জয় স্পোটিং ক্লাবের ৩ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় জাকিরুল দলের পক্ষে একমাত্র গোলটি করেন। পরবর্তীতে পরস্পরের আক্রমন পাল্টা আক্রমনের মধ্যদিয়ে নির্ধারিত সময়ে খেলাটি ১-০ গোলে শেষ হয়। এ খেলায় উভয় দলের পক্ষে তিনজন নাইজেরিয়ান খেলোয়াড় অংশ নেন। টূর্ণামেন্টের প্রথম খেলায় পীরগঞ্জের জয় স্পোটিং ক্লাবের ৮ নম্বর জার্সি পরিধানকারী খেলোয়াড় মো. জাকির সেরা খেলোয়াড় বিবেচিত হন। তীব্র উত্তেজনাপূর্ণ খেলায় বিপুল সংখ্যক ফুটবলপ্রেমী নানা বয়সী নারী ও পুরুষ দর্শক উপস্থিত থেকে খেলাটি উপভোগ করেন।
খেলায় রেফারী দায়িত্ব পালন করেন ঠাকুরগাঁয়ের মো. রকিবুল হাসান লাবু। সহকারি রেফারি ছিলেন মো. জয়নাল আবেদীন ও মো. দারুল ইসলাম। আর খেলার ধারাভাষ্যকার হিসেবে ছিলেন দিনাজপুরের বীরগঞ্জের মো. তউফুল ইসলাম তপু।
এর আগে মরহুম কপিল উদ্দিন শাহ্’র ছেলে এলাকার সাবেক ফুটবলার তছলিম উদ্দিন শাহ্ উপস্থিত থেকে বেলুন উড়িয়ে টূর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন। টূর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেলাইচন্ডী ইয়ং সোসাইটি সভাপতি এ কে এ খুরশীদ আলম (মজনু)।
এ সময় বেলাইচন্ডী ইয়ং সোসাইটি উপদেষ্টা প্রফেসর আলহাজ্ব মো. জালাল উদ্দিন ও ইঞ্জিনিয়ার আলহাজ্ব  মো. গোলাম মোস্তফা, সহ-সভাপতি মো. জাহাঙ্গীর আলম বিপ্লব, সাধারণ সম্পাদক মো. বাবর আলী বাবু, সহ-সাধারণ সম্পাদক মো. কামাল হোসেনসহ বেলাইচন্ডী ইয়ং সোসাইটির অন্যান্য উপদেষ্টা, কর্মকর্তা ও সদস্য, সাংবাদিক,জনপ্রতিনিধি এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
দিনাজপুরের পার্বতীপুরের বেলাইচন্ডী ইয়ং সোসাইটি মরহুম মফিজ পন্ডিত ও কফিল উদ্দিন শাহ্ গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টে বগুড়া,রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও,পঞ্চগড়, গাইবান্ধা, রাজশাহী, এবং সৈয়দপুরসহ মোট আটটি সুনামখ্যাত ফুটবল দল অংশ নিচ্ছে।
আগামী ২৮ জানুয়ারি (সোমবার) টূর্ণামেন্টের দ্বিতীয় খেলায় পঞ্চগড়ের প্রগতি স্মৃতি সংঘ বনাম দিনাজপুর ফুটবল একাডেমি পরস্পরের মুখোমুখি হবে।

Print Friendly, PDF & Email