• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

জয়পুরহাটে দরিদ্র বৌদ্ধ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী ও শীতবস্ত্র বিতরন

জয়পুরহাট, ২৫ জানুয়ারী।। জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার উচাই গ্রামে বৌদ্ধ ধর্মাবলম্বী দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগসহ শিক্ষা সামগ্রী ও অভিভাবকদের মাঝে উন্নত মানের কম্বল বিতরন করা করা হয়েছে।

শুক্রবার বিকেলে উচাই উপ-সংঘরাজ ও জ্ঞানশ্রী নৃতাত্ত্বিক বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে এসব শিক্ষা সামগ্রী ও শীতবস্ত্র বিতরন করা হয়।

হত দরিদ্র শতাধিক বৌদ্ধ পরিবারের শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে শিক্ষা সামগ্রী ও শীতবস্ত্র বিতরন করেন- আমেরিকার ক্যালিফোর্নিয়া বোধি বিহার সংগঠনের সমন্বয়কারী ও চট্টগ্রাম দক্ষিন মহানগর মহিলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক সঞ্জিতা বড়–য়া।

এ সময় উপস্থিত ছিলেন- জাপানের রিসসো কো সেই কাই সংগঠনের নির্বাহী সদস্য রেখা রানী বড়–য়া, জয়পুরহাটের ভাদসা উচ্চবিদ্যালয়ের শিক্ষক অজিত কুমার সরদার, সমাজকর্মী পূর্নেন্দু বিকাশ বড়–য়া প্রমূখ।

সঞ্জিতা বড়–য়া জানান, জয়পুরহাটে প্রায় ৩ হাজার বৌদ্ধ ধর্মালম্বীদের বাস, যাদের অধিকাংশই দরিদ্র সীমারও নিচে বসবাস করেন। দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে এসব পিছিয়ে পরা জনগোষ্ঠীকে সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে সরকারের আশু পদক্ষেপ কামনা করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ