• বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

খেলাধূলা ডেস্ক।। সফরকারী ইংল্যান্ডকে (অনূর্ধ্ব-১৯) হোয়াইটওয়াশের লজ্জা দিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। আজ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ইংলিশদের ৬৩ রানে হারায় বাংলাদেশের যুবারা। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ। সিরিজের প্রথম দু’টি ম্যাচ ৫ উইকেটে জিতেছিলো বাংলাদেশ।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। উপরের সারির তিন ব্যাটসম্যান ব্যর্থ হলেও হাফ-সেঞ্চুরির স্বাদ পান ওপেনার মাহমুদুল হাসান জয়। ৯০ বলে ৫৭ রান করে থামেন তিনি।

এরপর মিডল-অর্ডারে বড় ইনিংস খেলেছেন শামিম হোসেন ও শাহাদাত হোসেন। শামিম ৭২ রান করে ফিরে যাওয়ার পর দলকে বড় স্কোরে নিয়ে যান শাহাদাত। ৫টি চার ও ৩টি ছক্কায় ৮৭ বলে ৭২ রান করেন শামিম। আর ৫টি চার ও ২টি ছক্কায় ৩৫ বলে ৫১ রানে অপরাজিত থাকেন শাহাদাত। এছাড়া শেষের দিকে রিসাদ হোসেন ২০ বলে ২২ রান করেন। ফলে ৫০ ওভারে ৯ উইকেটে ২৬৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। ইংল্যান্ডের জর্জ হিল ৩৭ রানে ৩ উইকেট নেন।

জবাবে জয়ের জন্য ২৬৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৭ রানের মধ্যে ২ উইকেট হারায় ইংল্যান্ড অনুর্ধ ১৯ দল। পরের দিকের ব্যাটসম্যানরও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। তবে এক প্রান্ত আগলে রেখে ইংল্যান্ডকে দারুনভাবে খেলায় রাখেন ওপেনার বেন জিওফ্রে চার্লসওর্থ। কিন্তু যোগ্য সঙ্গীর অভাবে দলকে জয়ের স্বাদ দিতে পারেননি তিনি। তবে ঠিকই সেঞ্চুরির স্বাদ নিয়েছেন চার্লসওর্থ। ১০টি চার ও ১টি ছক্কায় ১৪৯ বলে ১১৫ রানে থামেন তিনি। আর ইংল্যান্ড গিয়ে থামে ২০৩ রানে। বাংলাদেশের আসাদুল্লাহ গালিব ১৭ রানে ৪ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের শামিম ও সিরিজ সেরা হন ইংল্যান্ডের চার্লসওর্থ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ