• রবিবার, ২২ মে ২০২২, ০৪:২৬ পূর্বাহ্ন |

সৈয়দপুর হাসপাতালে স্বেচ্ছাসেবীদের সেবাদানের কার্যক্রমের উদ্বোধন

সিসি নিউজ, ৩ ফেব্রুয়ারি॥ “আর্তজনদের পাশে আমরা সাহায্যকারী” এই শ্লোগান সামনে রেখে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রোগীদের সেবা নিশ্চিতকরণে স্বেচ্ছাসেবীদের মাধ্যমে হাসপাতাল কর্তৃপক্ষকে সহযোগিতা কার্যক্রম শুরু করা হয়েছে। আজ রবিবার (৩ ফেব্রুয়ারী) সকালে সৈয়দপুরে বিভিন্ন স্বেচ্ছাছাসেবী সামাজিক সংগঠনের সমন্বয়ে গঠিত “ সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার এসোসিয়েশন (সুভা)” কর্তৃক পরিচালিত হাসপাতালে সেবামূলক কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন।
নীলফামারী সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মনের সভাপতিত্বে হাসপতালের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এসময় বক্তব্য রাখেন, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম গোলাম কিবরিয়া, সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফুর হক সোহেল, সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবরা পরিকল্পনা কর্মর্কর্তা ডা. মো. মীর হোসেন প্রমুখ।
এছাড়া স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর মধ্যে বক্তব্য বলেন ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ এর সাধারণ সম্পাদক নওশাদ আনসারী, গরীব চিকিৎসা সেবার মো. হাফিজুর রহমান, খন্দকার আবিদা সুলতানা, জিনাত আরা জিতু প্রমূখ।
জেলা প্রশাসক বলেন, সুভার কার্যক্রমের জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে। তিনি স্বেচ্ছাসেবীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের (স্বেচ্ছাসেবী) মাধ্যমে ওই সেবামূলক কার্যক্রম পরিচালনা করে গোটা দেশের জন্য এটি একটি উদাহারণ সৃষ্টি করা হবে। যাতে অন্যান্যরা এ ধরণের স্বেচ্ছাসেবী কার্যক্রমে এগিয়ে আসেন।
আলোচনা সভায় শহরের স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর, গরীব চিকিৎসা সেবা, ব্লাড ডোনাট ফাউন্ডেশন, শিক্ষা নগরী, সৈয়দপুর উন্নয়ন সংস্থা, এপেক্স ক্লাব, পুবালী স্কাউট, ভলান্টিয়ার অফ সৈয়দপুর, অগ্রযাত্রা সমাজ সেবা, গোল্ড ব্লাড ডোনার ফাউন্ডেশন, সেতুবন্ধন, থিংকিং দ্যা হিউমানিটি, সেফটি জোন, আলোর মিছিল, অঙ্কুর সংস্থা, সৈয়দপুর দর্পন.সার্চ টিম,হৃদয়ে সৈয়দপুরসহ অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
সভা শেষে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে সুভা কর্তৃক আগত রোগীদের স্বেছায় সেবাদান কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন। এ সময় স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের মাঝে উপজেলা প্রশাসনের দেওয়া এ্যাপ্রোন বিতরণ করা হয়।
উল্লেখ, নীলফামারীর সৈয়দপুরকে সুন্দর শহর গড়তে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে একত্রিত করে গঠন করা হয় “ সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার এসোসিয়েশন ‘সুভা’। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়া উদ্যোগে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। আর এ স্বেচ্ছাসেবী সংগঠনটির সেবামূলক কাজ বাস্তবায়নের শুরুতেই সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে স্বেচ্ছাশ্রমে সেবাদান কার্যক্রম চালুর উদ্যোগ গ্রহন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ