• সোমবার, ২৩ মে ২০২২, ০৩:০৩ পূর্বাহ্ন |

গুজব ছড়ানো শতাধিক ফেইসবুক অ্যাকাউন্ট চিহ্নিত

সিসি ডেস্ক।। এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া প্রশ্ন ছড়াচ্ছে কয়েকটি চক্র। এ রকম শতাধিক ফেইসবুক অ্যাকাউন্ট চিহ্নিত করেছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া এসব গুজবে শিক্ষার্থীদের মনোযোগ বাধাগ্রস্ত হচ্ছে বলে অভিযোগ অভিভাবকদের। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান শিক্ষা সংশ্লিষ্টদের।
গত ২ ফেব্রুয়ারি শুরু হয় এসএসসি পরীক্ষা। আর এই পরীক্ষাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্ন ফাঁসের কথা বলে প্রতারণায় নামে কয়েকটি চক্র।
পরীক্ষা শুরুর আগে থেকেই এভাবে ‘এসএসসি- এইচএসসি কোশ্চেন আউট’ নামক পেইজ থেকে প্রশ্নফাঁসের বিজ্ঞাপন দেয়া হচ্ছে। সেখানে বলা হচ্ছে, টাকা পাঠালে ইনবক্সে মিলবে প্রশ্ন। এরকম শতাধিক ফেইসবুক অ্যাকাউন্ট এবং পেইজ চিহ্নিত করেছে শিক্ষাবোর্ড। এর সাথে জড়িতদের আটক করা হচ্ছে বলেও জানায় বোর্ড কর্তৃপক্ষ।
অভিভাবকরা বলছেন, এসব গুজবে শিক্ষার্থীদের মনোযোগে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। সমন্বিতভাবে কাজ করে এসব প্রতারককে ধরার পরামর্শ প্রযুক্তি বিশেষজ্ঞদের।
পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত প্রশ্নফাঁস ঠেকানোর নজরদারী অব্যাহত রাখার আহ্বান শিক্ষা সংশ্লিষ্টদের। উৎস: ইনডিপেনডেন্ট টেলিভিশন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ