• রবিবার, ২২ মে ২০২২, ০১:৫৫ অপরাহ্ন |

‘উপজেলায় ভাইস চেয়ারম্যান পদ উন্মুক্ত থাকবে’

ঢাকা, ১০ ফেব্রুয়ারী।। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থিতা উন্মুক্ত থাকবে।

শনিবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের প্রথম ধাপের উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষণার সময় তিনি একথা বলেন। এছাড়া দল থেকে মনোনয়ন পাওয়া ৮৭ প্রার্থীর নাম ঘোষণা করেছে দলটি।

ওবায়দুল কাদের বলেন, দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে সিদ্ধান্ত হয়েছে ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয়ভাবে মনোনয়ন দেবে না। প্রার্থিতা উন্মুক্ত থাকবে।

সার্বিক শৃঙ্খলা ও সাংগঠনিক অবস্থা বিচার বিশ্লেষণ করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

এর আগে ভাইস চেয়ারম্যান পদ উন্মুক্ত থাকবে এমন ঘোষণা দেয়ার পর পিছু হটেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। ওই সময় তিনি বলেছিলেন, নির্বাচন কমিশনের সঙ্গে আলাপের পর ‘আইনি জটিলতা’ থাকায় উন্মুক্ত রাখার সিদ্ধান্ত থেকে সরে এসেছে দল।

এদিকে, শুক্রবার বিকালে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় উপজেলা পরিষদ নির্বাচনে মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়।

প্রথমধাপে নির্বাচনের জন্য রংপুর বিভাগের পঞ্চগড় জেলার ৫ জন, নীলফামারীতে ৬ জন, লালমনিরহাটে ৫ জন, কুড়িগ্রামে ৯ জন; রাজশাহী বিভাগের রাজশাহী জেলায় ৯ জন, জয়পুরহাটে ৫ জন, সিরাজগঞ্জে ৮ জন ও নাটোরে ৬ জন; ময়মনসিংহ বিভাগের নেত্রকোনায় ৯ জন ও জামালপুরে ৭ জন; সিলেট বিভাগের হবিগঞ্জে ৮ জন ও সুনামগঞ্জে ১০ জনসহ মোট মনোনীত ৮৭ জন প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ