• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

রেলপথে নজর দেয়ার নির্দেশনা প্রধানমন্ত্রীর

সিসি ডেস্ক, ৫ মার্চ।। নতুন করে মহাসড়ক নির্মাণ না করে রেল যোগাযোগ উন্নয়নের মাধ্যমে সমন্বিত নেটওয়ার্ক গড়ে তোলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার রাজধানীর এনইসি সম্মেলন কক্ষে একনেক সভায় তিনি এই নির্দেশনা দেন। সভায় নারায়ণগঞ্জে জাপানি বিনিয়োগকারীদের জন্য অর্থনৈতিক অঞ্চল ও সারাদেশে সেতু নির্মাণ প্রকল্পের অনুমোদন দেয়া হয়।

উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে দ্রুত শিল্পায়নের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন ও ব্যাপক কর্মসংস্থান তৈরির পরিকল্পনা নিয়েছে সরকার। এজন্য স্থানীয় ও বৈদেশিক বিনিয়োগে আকৃষ্ট করার চেষ্টা করছে অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ-বেজা। ২০১৫ সাল হতে ২০৩০ সালের মধ্যে ১৫ বছরে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গঠন করবে বেজা।

জাপানের বিনিয়োগকারীদের জন্য নারায়ণগঞ্জের আড়াইহাজারে ৯৯১ একর জমির ওপর নির্মাণ করা হচ্ছে অর্থনৈতিক অঞ্চল। এর অবকাঠামো উন্নয়নে ২ হাজার ৫৮২ কোটি টাকার প্রকল্প অনুমোন দেয় একনেক। আগামী এপ্রিল থেকে ২০২৩ সালের জুনের মধ্যে প্রকল্পটি বাস্তবায়ন করবে বেজা।

এছাড়া দেশের ২৭৩ উপজেলায় মোট ২০ হাজার ৮৬ মিটার দৈর্ঘ্যের ৩৪০টি সেতু নির্মাণ প্রকল্পের অনুমোদন দিয়েছে একনেক। সভায় নতুন রেলপথ নির্মাণসহ এ খাতের অবকাঠামো উন্নয়নের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের তথ্য উপাত্ত সংগ্রহ ও সংরক্ষণ প্রকল্পসহ মোট ৬ হাজার ২৭৬ কোটি টাকার ৮টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ