• সোমবার, ৩০ মার্চ ২০২০, ০১:৩৬ পূর্বাহ্ন |

সৈয়দপুরে দু’শ কবিদের নিয়ে কবিতা উৎসব অনুষ্ঠিত

Red Chilli Saidpur

সিসি নিউজ, ১৫ মার্চ।। ‘সমাজ প্রগতির জন্য শিল্প-সাহিত্য’ এ স্লোগানে নীলফামারীর সৈয়দপুর শহরের থিম পার্কে অনুষ্ঠিত হয়েছে রংপুর বিভাগীয় কবিতা উৎসব। আজ শুক্রবার দিনভর এ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ইমরোজ সোহেল।
সাফল্য প্রকাশনীর আয়োজনে রংপুর বিভাগের বিভিন্ন জেলার ২০০ কবিদের নিয়ে শুরু হয় কবিতা উৎসব। এতে সভাপতিত্ব করেন কবি নাসরিন নাজ।
নতুন কবিরা তাদের স্বরচিত কবিতা পাঠ করে শোনান আগত অতিথিদের। পরে কবিদের মাঝে সম্মাননা প্রদান করা হয় আয়োজকদের পক্ষ্য থেকে।
বিশেষ অতিথি অধ্যাপক ফকরুল আনাম বেঞ্জু বলেন, কবিতার আগে যেটা দরকার সেটি হলো- আমার শিক্ষা দরকার। পারিবারিক শিক্ষা, প্রাতিষ্ঠানিক শিক্ষার পরেও প্রকৃতি থেকে যে শিক্ষা নেয়া দরকার তা আমাদের দেশ থেকে হারিয়ে যাচ্ছে। খেলার মাঠ যেমন হারিয়ে গেছে, তেমনি নাটক থেকে শুরু করে পারিবারিক চর্চা ছিল সেটি কিন্তু বন্ধ হয়ে গেছে। এর মূল কারণ আমরা যান্ত্রিকতার যুগে আমি হয়ে গেছি সকলে কিন্তু আমরা হতে চাই না! আজকের নতুন কবিরা এক স্থানে হয়ে আমরা হতে চাওয়ার চেষ্টা করছি। তারই ধারাবাহিকতায় এ কবিতার আসর।
প্রধান অতিথি কবি ইমরোজ সোহেল বলেন, কবিতায় মানুষের কথা বলার ক্ষেত্রে তরুন প্রজন্মের আগ্রহ বেশি। যদিও প্রেম নিয়ে শ্বাশত বানী তাদের কবিতায় ফুটে ওঠে কিন্তু কোন সন্দেহ নেই জীবন জগত সম্পর্কে বলার ক্ষেত্রে তরুনদের কবিতা কোন অংশেই কম নয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য বন্ধ আছে।

আর্কাইভ