• বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৩:৫৬ অপরাহ্ন |

রংপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ববির জয়

সিসি নিউজ, ২৪ মার্চ।। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রংপুর সদর উপজেলায় শান্তিপুর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষে ভোট গণনায় ৪৭ কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নাছিমা জামান ববি ২৩ হাজার ৯শ’ ২৫ ভোট পেয়ে বেসরকারী ফলাফলে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র ডা. দেলোয়ার হোসেন। তিনি মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৬শ’ ১৯ ভোট।

এছাড়া জাপার লাঙল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ফারুক মিয়া পেয়েছেন ১৪ হাজার ৩শ’৩৩ ভোট এবং স্বতন্ত্র (জাপা)প্রার্থী মাসুদ নবী মুন্না পেয়েছেন ৫ হাজার ৪শ’ ১৮ ভোট। স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাসেল আনারস প্রতীকে পেয়েছেন ১ হাজার ৭শ’ ৩৭ ও এনপিপির প্রার্থী আম প্রতীকে আতোয়ার রহমান পেয়েছেন ১ হাজার ৫ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে জাতীয় পার্টি মনোনিত মাসুদার রহমান মিলন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ৩শ’৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন চশমা প্রতীকের ওবাইদুর রহমান মিন্টু। তিনি পেয়েছেন ১৩ হাজার ৭শ’১৭ ভোট।

অন্য দিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে আদুর বেগম লাঙল প্রতীক নিয়ে ৪২ হাজার ৫শ’১০ ভোট নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন প্রজাপতি প্রতীক নিয়ে আরজিনা বেগম। তিনি পেয়েছেন ২০ হাজার ১১ ভোট।

বিষয়টি নিশ্চিত করেছেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সৈয়দ এনামুল কবীর।

উল্লেখ্য, পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত রংপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৬জন, ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন নির্বাচনে অংশ নেয়। এখানে মোট ভোটার ১ লাখ ২০ হাজার ১৫৫ জন। এর মধ্যে নারী ৫৯ হাজার ৮৫৯ জন এবং পুরুষ ভোটার রয়েছে ৬০ হাজার ২৯৬ জন। ভোট কেন্দ্র ছিলো ৪৭টি। প্রতিটি কেন্দ্রই ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ