নিউজ দেখাবে না চ্যানেল নাইনে!

 
 

সিসি ডেস্ক।। স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হলো স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল নাইনের বার্তা বিভাগ। বুধবার সন্ধ্যা ৭টার সংবাদ প্রচারের মধ্য দিয়ে বার্তা বিভাগ বন্ধ করে দিলেন চ্যানেলটির মালিকপক্ষ। এখন থেকে চ্যানেলটি জেনারেল ইন্টারটেইনমেন্ট ও স্পোর্টসভিত্তিক অনুষ্ঠান প্রচার করবে।

চ্যানেলটি থেকে চাকুরি হারানো নাম প্রকাশে অনিচ্ছুক এক সাংবাদিক জানান, বার্তা বিভাগ বন্ধ হওয়ায় ঢাকা অফিসে ৯৫ জন ও ঢাকার বাইরে বিভিন্ন জেলা ও বিভাগ পর্যায়ে নিয়োজিত প্রায় দেড় শতাধিক সাংবাদকর্মী বেকার হলেন।

চাকরি হারানো সাংবাদিকদের দাবি তাদের সঙ্গে মালিকের যে প্রতিশ্রুতি হয়েছে, সেই অনুযায়ী তিন মাসের পাওনা পরিশোধ করুক মালিকপক্ষ।

চলতি মাসের ৪ তারিখে চ্যানেলটির কর্তৃপক্ষ বার্তা বিভাগে নিয়োজিতদের পরবর্তী ৯০ দিনের মধ্যে চাকরি ছেড়ে দেয়ার নোটিশ প্রদান করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক চ্যানেলটির এক সংবাদকর্মী বলেন, বুধবার আমাদের অফিসে মিটিং হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি এ বিষয়ে গণমাধ্যমে কেউ কোনো কথা বলবো না। আমাদের পাওনা বিষয়ে মালিকপক্ষের যে প্রতিশ্রুতি রয়েছে সেটা যথাযথ পরিশোধ করলেই হলো।

তিনি বলেন, আমাদের নিউজ অপারেশন বন্ধ হয়েছে কিন্তু নিউজ রুমতো সচল আছে এখনও। কারণ আমরা এখানে আগামী ২ মে পর্যন্ত নিয়োজিত কর্মী হিসেবে আছি।

চলতি মাসের ৪ তারিখে চ্যানেলের ব্যবস্থাপনা পরিচালক এনায়েতুর রহমান স্বাক্ষরিত এ বিষয়ে একটি নোটিশ দেয়।

সেই নোটিশে বলা হয়ে, এতদ্বারা চ্যানেল নাইনের বার্তা বিভাগে কর্মরত সকল সদস্যের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আপনারা দীর্ঘদিন যাবত চ্যানেল নাইনে অত্যন্ত দক্ষতা এবং নিষ্ঠার সঙ্গে কাজ করে আসছেন, যা চ্যানেল নাইনের ভাবমূর্তি বিভিন্নভাবে বৃদ্ধি করেছে। সম্প্রতি চ্যানেল কর্তৃপক্ষ শুধু জেনারেল ইন্টারটেইনমেন্ট এবং স্পোর্টস সংশ্লিষ্ট অনুষ্ঠান সম্প্রচার করার সিদ্ধান্ত নিয়েছে। ফলে আগামী ২৮ মার্চ থেকে চ্যানেল নাইনে খবর সম্প্রচারসহ বার্তা বিভাগে সকল কার্যক্রম বন্ধ থাকবে।

বর্ণিত অবস্থায়, বার্তা বিভাগে কর্মরত সব সদস্যকে চাকরি থেকে অব্যাহতি দানের নোটিশ প্রদান করা হলো, যা আজ হতে ৯০ দিনের মধ্যে কার্যকর হবে। প্রতিষ্ঠানের প্রতি আপনাদের অবদান চ্যানেল নাইন কর্তৃপক্ষ সব সময় স্মরণ করবে।

Print Friendly, PDF & Email