• রবিবার, ২২ মে ২০২২, ০৪:১২ পূর্বাহ্ন |

বনানীর আগুন নিয়ন্ত্রণে, নিহত ১৯

সিসি ডেস্ক, ২৮ মার্চ।। বনানীর এফ-আর টাওয়ারের আগুনে এক শ্রীলঙ্কার নাগরিকসহ মারা গেছেন ১৯ জন। আহত ৭০ জনকে নেয়া হয়েছে ঢাকা মেডিকেল-কুর্মিটোলাসহ ৫টি হাসপাতালে। বেলা ১২টার দিকে ২২ তলা ভবনে লাগা আগুন প্রায় ৫ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। সঙ্গে ছিলেন সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা।
বৃহস্পতিবার বেলা ১২টার দিকে আগুন লাগে কামাল আতাতুর্ক এভিনিউয়ের এফ আর টাওয়ারে। এর পর পরই ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় পুরো ২২ তলা ভবন। গোটা এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক। এর পর একে একে আগুন নেভাতে আসে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট। আকাশে ছিল হেলিকপ্টারও।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ভবনটির আট তলা থেকে আগুনের সূত্রপাত। পরে তা ছড়িয়ে পড়ে উপরের অংশে। সেখান থেকে অনেককে দেখা যায় উদ্ধারের আকুতি জানাতে।
এ সময় প্রাণ বাঁচাতে লাফিয়ে পড়ে হতাহত হন অনেকে। চিকিৎসার জন্য তাদের নেয়া হয় ঢাকা মেডিকেল-কুর্মিটোলাসহ আশপাশের হাসপাতাল ক্লিনিকে। বেলা ৩টার পর ফায়ার সার্ভিসের মই দিয়ে ১২, ১৩ ও ১৪ তলার কাচ ভেঙে উদ্ধার করা হয় বেশ কজনকে। তখনও অষ্টম, নবম ও দশম তলায় ছিলো আগুনের শিখা।
কেউ কেউ এ আগুন বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে লেগেছে বললেও সে বিষয়ে নিশ্চিত হতে পারেনি ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লেফটেন্যান্ট কর্ণেল এস. এম জুলফিকার রহমান বলেন, কোথায় আগুন লেগেছে সেটা এখনো আমি নিশ্চিত হতে পারিনি। আমরা আর একটু তদন্ত করে বলতে হবে যে আসলে কোথায় মূল আগুনটা ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ