• শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:৪৪ অপরাহ্ন |

কুড়িগ্রামে পাসপোর্ট অফিসে ৪ রোহিঙ্গা নারী আটক

কুড়িগ্রাম, ৩ এপ্রিল।। কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসে এক দালালসহ ৪ রোহিঙ্গা নারীকে আটক করেছে কুড়িগ্রাম সদর থানা পুলিশ।

বুধবার বিকালে পাসপোর্ট অফিসে আবেদন করতে এসে তাদের কথাবার্তা সন্দেহ হলে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিন আল পারভেজ তাদের আটক করে পুলিশে সোপর্দ করেন।

আটক ৪ রোহিঙ্গা নারীরা হলেন- কক্সবাজারের কুতুব আলম এলাকার আশরাফ আলীর মেয়ে ফাতেমা (২৬), আব্দুল আউয়ালের মেয়ে মীম (২৫), জয়নাল আবেদীনের মেয়ে আলেয়া খাতুন (২৬) ও বক্স মিয়ার মেয়ে নুরীকা খাতুন (২৫)।

কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক আব্দুল মোত্তালেব সরকার জানান, জেলার নাগেশ্বরীর সন্তোষপুর ইউনিয়নের বল্লভপুর গ্রামের আনিছুর রহমানের স্ত্রী আরিফা খাতুন আত্মীয় পরিচয়ে ওই ৪ রোহিঙ্গা নারীকে মালয়েশিয়া যাওয়ার জন্য পাসপোর্ট করতে আসে। তাদের কথাবার্তায় সন্দেহ হওয়ায় আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

দালাল আরিফা খাতুন (৪২) জানান, তার এক আত্মীয় মালয়েশিয়ায় চাকরি করেন। আটক ফাতেমা ও মীমের স্বামীও মালয়েশিয়ায় চাকরি করেন। তাদের পরামর্শে এই চারজন মঙ্গলবার কক্সবাজার থেকে কুড়িগ্রামে আসেন। রাতে তাদেরকে বাড়িতে রাখা হয়। বুধবার পাসপোর্ট অফিসে আবেদন করতে আসলে পুলিশ তাদেরকে আটক করে।

কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিন আল পারভেজ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় তাদের স্বীকারোক্তির প্রেক্ষিতে নাগেশ্বরীর একজনসহ ৪ রোহিঙ্গা নারীকে আটক করা হয়। আটককৃতরা নাগেশ্বরীর সন্তোষপুর ইউনিয়নের গোপালপুর বড়দেরহাট এলাকার ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে আসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ