• মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ১০:৩৯ অপরাহ্ন |

বহিষ্কৃত জামায়াত নেতার নেতৃত্বে নতুন সংগঠন

Red Chilli Saidpur

সিসি ডেস্ক, ২৭ এপ্রিল।। ‘জন–আকাঙ্ক্ষার বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে নতুন একটি সংগঠনের ঘোষণা দিয়েছেন জামায়াত ইসলামী সংস্কারপন্থীরা।

জামায়াতের বহিষ্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে শনিবার দুপুরে রাজধানীর বিজয়নগরের হোটেল ৭১ এ আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন দলটির নেতারা। এ সময় একটি ঘোষণাপত্রও চূড়ান্ত করেছেন তারা।

ঘোষণাপত্রে বলা হয়েছে, জাতীয় মুক্তি ও জন–আকাঙ্ক্ষার নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে উজ্জীবীত একদল আশাবাদী মানুষের উদ্যোগ এটি। এর মাধ্যমে নিজেদের ভাবনা এবং ভবিষ্যৎ রাজনৈতিক পরিকল্পনার কথা তুলে ধরা হবে।

সংবাদ সম্মেলনে মঞ্জু জানান, তাদের রাজনৈতিক দল ধর্মীয় রাজনৈতিক দল হবে না। দেশের সব জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব নিয়ে গঠিত হবে তাদের দল।

এ সময় পূর্ণাঙ্গ দল গঠনে পাঁচটি কমিটি গঠন করা হয়েছে জানিয়ে মঞ্জু বলেন, এসব কমিটি তাদের কাজ শুরু করে দিয়েছে।

ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি মঞ্জু একসময় চট্টগ্রাম কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিবিরেরও সভাপতি ছিলেন। বহিষ্কৃত হওয়ার আগে জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ছিলেন তিনি।

সম্প্রতি দলের সংস্কার ও মুক্তিযুদ্ধের বিরোধিতার জন্য জাতির কাছে ক্ষমা চাওয়া নিয়ে জামায়াতে বিরোধ দেখা দেয়। এর রেশ ধরে গত ১৫ ফেব্রুয়ারি জামায়াত থেকে পদত্যাগ করেন দলের জ্যেষ্ঠ সহকারী সেক্রেটারি আবদুর রাজ্জাক। একই বিষয়ে প্রকাশ্য অবস্থান নেওয়ায় দল থেকে বহিষ্কার হন মজিবুর রহমান মঞ্জু।

তবে তাদের এই উদ্যোগের সঙ্গে রাজ্জাকের কোনো সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন মঞ্জু। এছাড়াও এই দল গঠনের উদ্যোগের পেছনে ক্ষমতাসীন দলের কোনো মদদ নেই বলেও দাবি করেন তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ