• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:২৯ পূর্বাহ্ন |

৬ মে এসএসসির ফল প্রকাশ

সিসি নিউজ, ২ মে ।। এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে আগামী ৬ মে (সোমবার)। শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সরকারি মাধ্যমিক) নাজমুল হক খান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আগামী সোমবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে চলতি বছরের এসএসসির ফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে, তাই তার অনুমতিক্রমে এ ফল প্রকাশ করা হচ্ছে। অন্যান্য বছর প্রধানমন্ত্রীর হাতে এ ফল তুলে দিতেন শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা।

উল্লেখ্য, দেশের ১০টি শিক্ষা বোর্ডের অধীনে গত ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হয়। ২৬ ফেব্রুয়ারি থেকে ১৬ মার্চ পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা শেষ হয়। এ পরীক্ষায় সারাদেশে মোট ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে এসএসসি পরীক্ষার্থী ১৭ লাখ ১০২ জন, দাখিল ৩ লাখ ১০ হাজার ১৭২ জন এবং এসএসসি ভোকেশনালে ১ লাখ ২৫ হাজার ৫৯ জন পরীক্ষার্থী।

গত কয়েক বছর ধরে পরীক্ষা শেষের ৬০ দিনের মধ্যে পাবলিক পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছে। আগামী ৯ মে পরীক্ষা শেষের ৬০তম দিন পূর্ণ হবে। ফলে এবার তার তিন দিন আগেই ফল প্রকাশ করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ