• রবিবার, ২৯ মে ২০২২, ০৭:৫৭ পূর্বাহ্ন |

ফিফার সেরার তালিকায় মনিকার ‘ম্যাজিক্যাল’ গোল

সিসি ডেস্ক, ৪ মে ।। সদ্য সমাপ্ত বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক টুর্নামেন্টে মঙ্গোলিয়ার বিপক্ষে চোখ ধাঁধানো গোল করেছিলেন বাংলাদেশের কিশোরী মনিকা চাকমা। এই গোল দেখে হতভম্ব হয়ে গিয়েছিল ফুটবলপ্রেমীরা। স্প্যানিশ কিংবা ইংলিশ লিগ গুলোতে এমন গোল দেখা যায়। মনিকা প্রমাণ করে দিয়েছেন বাংলাদেশেও এমন প্রতিভা লুকিয়ে আছে। তাই মনিকার সেই গোল এবার দেশের গণ্ডি ছাড়িয়ে পৌঁছে গেল বিশ্ব অঙ্গনে। ফিফার ‘ফ্যানস ফেভারিট’ এর সৌজন্যে বিশ্বের কোটি ফুটবল ভক্ত এখন মনিকাকে চেনে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গোলিয়ার বিপক্ষে ওই ম্যাচে ৩-০ গোলে জিতেছিল বাংলাদেশ। বিরতিতে যাওয়ার ঠিক আগে চোখ কপালে তুলে দেওয়ার মতো এক গোল করেন মনিকা। ডান প্রান্তে বক্সের ঠিক বাইরে শূন্যে ভাসা বল হেডে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের মাথার ওপর দিয়ে নিয়ে সামনে ফেলেন, এরপর বল মাটি ছুঁয়ে ওপরে উঠতেই বাঁ পায়ের ভলিতে বক্সের বাইরে থেকে করলেন দেখার মতো এক গোল। নারী-পুরুষ মিলিয়ে বাংলাদেশের ফুটবলে এমন গোল নেই বললেই চলে।

প্রতি সপ্তাহে বিশ্বের ফুটবল ভক্তদের কাছ থেকে সেরা মুহূর্তের ছবি, ভিডিও বা অন্যান্য পছন্দের কনটেন্ট চেয়ে থাকে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা কন্টেন্ট হ্যাশট্যাগের #WeLiveFootball মাধ্যমে ভক্তরা ফিফাকে পাঠায়। প্রতি সপ্তাহে সেখান থেকে বাছাই করা সেরা ৫টি কনটেন্ট প্রকাশ করে ফিফা। এবারের সপ্তাহে ‘ফ্যানস ফেভারিট’ নামের ফিফার এই ক্যাটাগরিতে প্রকাশ পাওয়া পাঁচটি সেরা ঘটনার একটি মনিকার গোল। ফিফা গোলটির শিরোনাম দিয়েছে মনিকার নামেই ‘ম্যাজিক্যাল চাকমা’।

দেখুন মনিকার সেই বিস্ময়কর গোল:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ