জয়ের নায়ক মোসাদ্দেক হোসেন

 
 
সিসি নিউজ, ১৮ মে ।। ওয়ানডে সিরিজের প্রথমবারের মতো শিরোপা জিতল বাংলাদেশ। প্রায় হেরে যাওয়া ম্যাচে মাত্র ২৪ বলে ৫২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে মোসাদ্দেক হোসেন সৈকত এ জয় উপহার দেন।
২১০ রানের লক্ষ্য তাড়ায় ২৪ বলে দরকার ছিল ৩৮ রান। কেমার রোচের করা ২১তম ওভারের দ্বিতীয় বলে এক্সট্রা কভারের ওপর দিয়ে অসাধারণ এক ছক্কা হাঁকালেন মোসাদ্দেক হোসেন সৈকত।
ধারাভাষ্য কক্ষ থেকে নির্দ্বিধায় বলে দেওয়া হলো, এটিই ম্যাচের সেরা শট। তবে শুধু ম্যাচের সেরা শট খেলেই থামেননি মোসাদ্দেক, খেলেছেন ম্যাচের সেরা ইনিংস, বাংলাদেশের ওয়ানডে ইতিহাসের অন্যতম সেরা ইনিংস। তার ২০ বলে ফিফটিতে ভর করেই ৭ বল হাতে রেখে ২১০ রানের বিশাল লক্ষ্য টপকে গেছে টাইগাররা।
অথচ নিজের প্রথম ৯ বলে মাত্র ৭ রান করেছিলেন মোসাদ্দেক। সেখান থেকে পরের ১১ বলে করেন আরও ৪৩ রান। সবচেয়ে বেশি ঝড়টা বইয়ে দেন বাঁহাতি স্পিনার ফাবিয়ান অ্যালেনের ওপর। তার করা ২২ ওভারের প্রথম পাঁচ বলে মোসাদ্দেকের ব্যাট থেকে যথাক্রমে ৬, ৬, ৪, ৬ ও ২ রান।
সে ওভারের শেষ বলে ১ রান নিয়ে ৬ বলে ২৫সহ নিজের ফিফটি পূরণ করেন মাত্র ২০ বলে। যা কিনা বাংলাদেশের ওয়ানডে ইতিহাসের দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড। হাফ সেঞ্চুরির পর খানিক দেখে খেলেছেন তিনি। তাই তো পরের ৪ বলে এসেছে ২ রান।
সবমিলিয়ে ২ চার ও ৫ ছয়ের মারে মাত্র ২৪ বলে ৫২ রান করে বাংলাদেশের প্রথম শিরোপা জয়ের নায়ক নিঃসন্দেহে মোসাদ্দেক হোসেন সৈকত। তবে তাকে যথাযথ সাপোর্ট দিয়েছেন সৌম্য সরকার (৪১ বলে ৬৬) এবং মুশফিকুর রহীম (২২ বলে ৩৩)।
Print Friendly, PDF & Email

 
 
 
 
 
 
 
 

error: Content is protected !!