CC News

ডিমলায় প্রযুক্তি বিষয়ক কৃষক প্রশিক্ষণ

 
 

বিশেষ প্রতিনিধি।। নীলফামারীর ডিমলায় “চাই যদি প্রযুক্তি বিষয় কৃষি খাদে উন্নয়ন, সকলে মিলে করবো দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ” এই শ্লোগানে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় কৃষিচাষে দক্ষতাবৃদ্ধির লক্ষে কৃষকদের প্রশিক্ষণ প্রদান শুরু করা হয়েছে।
সোমবার (২০মে) দিনব্যাপী উপজেলা পরিষদ হলরুমে বিভিন্ন ইউনিয়নের প্রান্তিক কৃষক তালিকা হতে ধারাবাহিকভাবে বিভিন্ন নারী-পুরুষ কৃষকদের এ প্রশিক্ষণ প্রদান করা হয়।
এসময়ে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কনক চন্দ্র রায়ের সঞ্চলনায় উক্ত প্রশিক্ষনের উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী। অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ প্রদান করেন, নীলফামারী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ী’র অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) মাজেদুল ইসলাম। প্রশিক্ষনের প্রথম দিনে দুই ব্যাচের মোট ৬০ জন নারী-পুরুষ কৃষক প্রশিক্ষনে উপস্থিত ছিলেন।
চলতি সপ্তাহে পাঁচটি ব্যাচে ধারাবাহিকভাবে উপজেলার ১০টি ইউনিয়নের ৩০ জন করে ৩শত জন নারী-পুরুষ কৃষককে এ প্রশিক্ষন প্রদান করা হবে বলে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সুত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email