• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

ডিমলায় প্রযুক্তি বিষয়ক কৃষক প্রশিক্ষণ

বিশেষ প্রতিনিধি।। নীলফামারীর ডিমলায় “চাই যদি প্রযুক্তি বিষয় কৃষি খাদে উন্নয়ন, সকলে মিলে করবো দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ” এই শ্লোগানে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় কৃষিচাষে দক্ষতাবৃদ্ধির লক্ষে কৃষকদের প্রশিক্ষণ প্রদান শুরু করা হয়েছে।
সোমবার (২০মে) দিনব্যাপী উপজেলা পরিষদ হলরুমে বিভিন্ন ইউনিয়নের প্রান্তিক কৃষক তালিকা হতে ধারাবাহিকভাবে বিভিন্ন নারী-পুরুষ কৃষকদের এ প্রশিক্ষণ প্রদান করা হয়।
এসময়ে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কনক চন্দ্র রায়ের সঞ্চলনায় উক্ত প্রশিক্ষনের উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী। অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ প্রদান করেন, নীলফামারী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ী’র অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) মাজেদুল ইসলাম। প্রশিক্ষনের প্রথম দিনে দুই ব্যাচের মোট ৬০ জন নারী-পুরুষ কৃষক প্রশিক্ষনে উপস্থিত ছিলেন।
চলতি সপ্তাহে পাঁচটি ব্যাচে ধারাবাহিকভাবে উপজেলার ১০টি ইউনিয়নের ৩০ জন করে ৩শত জন নারী-পুরুষ কৃষককে এ প্রশিক্ষন প্রদান করা হবে বলে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সুত্রে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ