CC News

দ্বিতীয় শ্রেনী পাস প্রমীলা যাচ্ছেন পার্লামেন্টে

 
 

আন্তর্জাতিক ডেস্ক, ২৯ মে ।। দ্বিতীয় শ্রেণি পর্যন্ত পড়াশোনা। হিন্দি বা ইংরেজি, কোনওটাই বলতে পারেন না। ওড়িশার বাইরে অন্য কোনও রাজ্যে পা রাখেননি। দুই ছেলের একজন  চায়ের দোকান চালান। কিন্তু চমক অন্য জায়গায়।

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের এবারের নির্বাচনে জিতে এই প্রথমবার পার্লামেন্ট যাচ্ছেন প্রমীলা বিশোয়ী।

বিজু জনতা দল (বিজেডি)-এর হাই প্রফাইল লোকসভা আসনের অন্যতম কাণ্ডারি ৬৯ বছর বয়সী প্রমীলা। ওড়িশার ২১টি আসনের মধ্যে সাতজন নারী প্রার্থীর নাম ঘোষণা করেছিলেন বিজেডি সুপ্রিমো নবীন পট্টনায়েক। ওই সাত নারীর মধ্যে গঞ্জাম জেলার প্রার্থী প্রমীলার ব্যাপক সমর্থন ছিল নবীন ভোটারদের কাছে। পার্লামেন্টে প্রথমবার তো বটেই, লোকসভা নির্বাচনে প্রচারের জন্য জীবনে প্রথমবার হেলিকপ্টারেও চেপেছেন এই নেত্রী।

তবে রাজনৈতিক মঞ্চে এসে তাঁর গলায় সাফল্যের সঙ্গে সঙ্গে এখন আত্মবিশ্বাসের সুর। তাঁর কথায়, ‘আমি লক্ষ লক্ষ নারীদের জন্য কাজ করব। আমি হিন্দি বা ইংরেজি কোনওটাই জানি না, কিন্তু ওড়িশার সমস্যাগুলো তো পার্লামেন্টে গিয়ে তুলে ধরতে পারব।’

নির্বাচনে জয়ের পর প্রথমবার দিল্লি যাচ্ছেন এবার প্রমীলা। তাঁর দুই ছেলের এক ছেলে রঞ্জন (৪৫) পরিচালনা করেন চায়ের দোকান। অপর ছেলে দিলীপ (৪৮)-এর রয়েছে গ্যারেজ। দুই ছেলের পাশাপাশি দুই মেয়েও রয়েছে তাঁর। নির্বাচনে তাঁর এই জয়ের পেছনে নবীন পট্টনায়েকের যে গুরুত্বপূর্ণ অবদান রয়েছে তা স্বীকার করেছেন তিনি।

সূত্র : এই সময়

Print Friendly, PDF & Email