• শুক্রবার, ২৭ মে ২০২২, ০৫:৪৬ অপরাহ্ন |

ছক্কার রেকর্ড দিয়ে বিশ্বকাপ শুরু গেইলের

খেলাধুলা ডেস্ক, ১ জুন।। ২০০৩ সাল থেকে নিয়মিত বিশ্বকাপ খেলছেন গেইল। এবারের আসরটি তার পঞ্চম বিশ্বকাপ। আসর শুরুর আগে ৪টি বিশ্বকাপে ৩৭টি ছক্কা হাঁকিয়ে সাবেক প্রোটিয়া অধিনায়ক ডি ভিলিয়ার্সের সঙ্গে রেকর্ডটি ভাগাভাগি করছিলেন তিনি।

এবার সে রেকর্ডটা এককভাবে নিজের করে নিবেন তা ছিল প্রত্যাশিতই। কারণ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভিলিয়ার্স। তাইতো, বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই রেকর্ডটি গড়তে হাতছাড়া করেননি ইউনিভার্সাল বস।

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করতে নেমে মাত্র ১০৫ রানে অলআউট হয় পাকিস্তান। অনেকেই ভেবেছিলেন এ রান হয়তো রয়েসয়ে করবে উইন্ডিজ। কিন্তু ক্যারিবিয়ান ব্যাটিং দৈত্য কি আর তত্ত্বের কথা মানেন।

ইনিংসের চতুর্থ ওভারেই হাসান আলীর বলে টানা দুটি ছক্কা মেরে সব ধরনের ক্রিকেটে ছক্কার রেকর্ড গড়ে নিজের নাম সবার উপরে রাখেন।

আন্তর্জাতিক ক্রিকেটে এদিনের ৩ ছক্কাসহ ৫২০টি ছক্কা মেরেছেন এ ক্যারিবিয়ান। ছক্কার রাজা যদি বিশ্বকাপে পিছিয়ে থাকেন তাহলে কি হয়? এদিন সেটা নিজের করে জানিয়ে দিলেন শেষ বিশ্বকাপটা রাঙিয়ে রাখতে চান তিনি।

২০১৫ বিশ্বকাপ শেষে ভিলিয়ার্সের সমান ৩৭টি ছক্কা হাঁকিয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কার যৌথ মালিক ছিলেন গেইল। এদিনের তিন ছক্কায় তার ছক্কা সংখ্যা হলো ৪০টি।

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে শুক্রবার প্রথমে ব্যাট করতে নেমে ২১ দশমিক ৪ ওভারে ১০৫ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ১০৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকে গেইল তার পুরোনো রুপ দেখাতে থাকেন। ফলে, জয় পেতে বেগ পেতে হয়নি তাদের।

মোহাম্মদ আমিরের আগুন বোলিংয়ে কিছুটা হলেও শঙ্কা ছিল। কারণ নামের পাশে যে আনপ্রেডিক্টেবল তকমা আছে তাদেরও। মাত্র ৩৪ বলে ৫০ রানের ইনিংস খেলে দলকে সহজ জয় এনে দেন ক্যারিবিয়ান এ বিস্ময়কর ক্রিকেটার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ