পাকেরহাটে সামান‌্য বৃষ্টিতে জলাবদ্ধতায় নাকাল মানুষ

 
 

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) ।। খানাখন্দ ভরা রাস্তা আর সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতায় নাকাল দিনাজপুরের খানসামা উপজেলার উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র পাকেরহাটে চলাচলকারী জনসাধারণ।
দীর্ঘদিন ধরে এই সমস্যা বিরাজমান থাকলেও এ অবস্থার পরিবর্তন না হওয়ায় চরম জনদুর্ভোগে এই সড়কে চলাচলকারী উপজেলার লক্ষাধিক মানুষ।
বুধবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র ও গ্রামীণ শহর পাকেরহাটের প্রধান সড়কের অধিকাংশ জায়গায় পিচ উঠে যাওয়ায় খানাখন্দের সৃষ্টি হয়েছে যার ফলে অল্প বৃষ্টিতেই শহরের শাপলাচত্বর, উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে,জাকির মার্কেট,বেলতলী মার্কেট, চৌধুরী মার্কেট, শরীফ ও সরকার সুপার মার্কেট, ভিতর বাজার এবং গ্রোয়ার্স মার্কেটের সম্মুখ সড়কে পানি জমে থাকে এতে এই রাস্তায় চলাচলকারী ব্যবসায়ী, শিক্ষার্থী­চাকুরীজীবীদের চরম ভোগান্তি এবং যেকোনো যানবাহন চলাচল কষ্টসাধ্য হয়ে পড়েছে।
মনসুর আলী নামে এক অটোচালক জানান, সড়কের এই বেহাল দশার কারণে যানবাহনের যন্ত্রাংশ প্রায়ই বিকল হয়ে পড়ে।
কয়েকজন ব্যবসায়ীর সাথে কথা হলে তারা আক্ষেপের কন্ঠে বলেন, এই সড়কে অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল ও মালামাল আনা-নেওয়া করতে হয়।
তারা আরো জানান, যে কোনো সময় এই সড়কে বড় ধরনের দুর্ঘটনাও ঘটতে পারে তাই সড়কটি দ্রুত সংস্কার করা না হলে জনসাধারণের চলাচল অনুপযোগী হয়ে পড়বে এটি। তাই সড়কটি দ্রুত সংস্কারের জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান এলাকাবাসী।

Print Friendly, PDF & Email

 
 
 
 
 
 
 
 

error: Content is protected !!