সৈয়দপুরে হলদে পাখি দীক্ষাদান অনুষ্ঠান অনুষ্ঠিত

 
 

সিসি নিউজ, ১৯ জুন ।। বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন রংপুর অঞ্চলের উদ্যোগে হলদে পাখি সম্প্রসারণের লক্ষ্যে নীলফামারীর সৈয়দপুরে দীক্ষাদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে সৈয়দপুর পৌরসভা এলাকার পূর্ব বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওই দীক্ষাদান অনুষ্ঠানের আয়োজন করেন।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. ওসমান গণি।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. শাহ্জাহান মন্ডল ও সৈয়দপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শাহিন হোসেন।
পূর্ব বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সভাপতি মো. আবু বক্কর শাহ্ ফকিরের সভাপতিত্ব দীক্ষাদান অনুষ্ঠানে অন্যদের মধ্যে সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার ও মো. রহুল আমিন প্রধান,সমাজসেবক মো. সোহেল চৌধুরী ও কামারপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা হেলেনা মন্ডল প্রমূখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে হলদে পাখিদের দীক্ষাদান করেন বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়শন রংপুর অঞ্চলের আঞ্চলিক ট্রেইনার তানিয়া আমিন ও সুমাইয়া তাবাস্সুম। এতে উপজেলার পূর্ব বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুজিপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কামারপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সর্বমমোট ৯৬ জন শিক্ষার্থীকে হলদে পাখি দীক্ষাদান করা হয়েছে। এর আগে দীক্ষাদান অনুষ্ঠানের শুরুতেই হলদে পাখিদের শপথ বাক্য পাঠ করানো হয়। পরে তাদের দীক্ষা ব্যাজ পড়িয়ে দেন বাংলাদেশ গার্ল গাইডস্ আঞ্চলিক ট্রেইনার তানিয়া আমিন ও সুমাইয়া তাবাস্সুম এবং অঞ্চলের ট্রেজারার ওয়ালেদা বেগম ও সৈয়দপুরের স্থানীয় কমিশনার বিলকিছ বাণু। এ সময় বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশন রংপুর অঞ্চলের ট্রেজারার ওয়ালেদা বেগম, সৈয়দপুরের স্থানীয় কমিশনার বিলকিছ বাণু, বিজ্ঞ পাখি প্রধান শিক্ষিকা শিউলি সুলতানা, প্রধান শিক্ষিকা মনিজাতুল কোবরা ও সহকারি শিক্ষিকা সিদ্দিকী সুলতানা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email