• রবিবার, ২৯ মে ২০২২, ০৭:২০ পূর্বাহ্ন |

ফুলবাড়ীতে তেল গ্যাস ও বিদুৎ বন্দর রক্ষা কমিটির বিক্ষোভ

ফুলবাড়ী (দিনাজপুর) , ২৩ জুন ।। উন্মুক্ত কয়লা খনি চক্রান্ত, রামপাল রূপপুরসহ প্রান প্রকৃতি বিনাশী সকল প্রকল্প বন্ধ করে জাতীয় কমিটি প্রস্তাবিত মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে দিনাজপুরের ফুলবাড়ীতে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতয়ি কমিটি ফুলবাড়ী শাখা বিক্ষোভ সমাবেশ করেছেন।
দেশব্যাপী কর্মসুচির অংশ হিসাবে গত (২২জুন) শনিবার বিকাল ৫ টায় পৌর শহরের নিমতলা মোড়ে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব জয় প্রকাশ গুপ্ত, বাংলাদেশ ইউনাইটেট কমিনিউষ্ট লীগ ফুলবাড়ী শাখার সম্পাদ সঞ্জিত প্রসাদ জিতু, ওর্য়াকাস পাট্রি ফুলবাড়ী শাখার সম্পাদক শফিকুল ইসলাম শিকদার, তেল গ্যাস খনিজ সম্পদ রক্ষা কমিটির অন্যতম নেতা হামিদুল হক,কমল চক্রবর্তী,মুনির উদ্দিন, পাপ্পু প্রমুখ। সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল বের হয়ে ফুলবাড়ীর প্রধান প্রধান সড়কে প্রদক্ষীণ করে।
সমাবেশে বক্তাগণ বলেন, ২০১৯-২০ অর্থবছরের বাজেট প্রস্তাবে সরকার বিভিন্ন ব্যয়বহুল প্রকল্পের জন্য বরাদ্দ দিয়েছে। তারা উদ্বেগের সঙ্গে বলেন, সরকার উন্নয়নের নামে এমন অনেক প্রকল্প নিয়ে এগিয়ে যাচ্ছে যেগুলো দীর্ঘ মেয়াদে দেশের জন্য শুধু আর্থিক বোঝাই সৃষ্টি করবে না, প্রাণ প্রকৃতি বিনাশ করে দেশ ও জননিরাপত্তাকে বিপর্যস্তও করবে। বক্তারা আরো বলেন, সরকার উন্নয়নের কথা বলে এখনও সুন্দরবন বিনাশী রামপাল প্রকল্প অব্যাহত রেখেছে এবং বিশ্ব্যেরদরবারে মিথ্যাচার করে, সুন্দরবন ও উপকূলীয় অঞ্চলের জন্য, আরও তিন শতাধিক বিপজ্জনক প্রকল্প অনুমোদন দিয়েছে।
তারা বলেন, রামপাল প্রকল্প নিয়ে সরকার জনগণের কাছে মিথ্যা প্রচারণা চালিয়ে ইউনেস্কোকে দেয়া বিশ্ব ঐতিহ্য রক্ষার অঙ্গীকার ভঙ্গ করে বিশ্ববাসীর কাছে বাংলাদেশকে হেয়ো করেছে। সরকারের এই ভু’মিকায় একদিকে বাংলাদেশ অরক্ষিত হচ্ছে অন্যদিকে সুন্দরবন তার বিশ্ব ঐতিহ্য মর্যাদা হারাতে বসেছে। এজন্য তারা সরকারকে ফুলবাড়ী কয়লা খনি ও রামপাল, রূপপুর প্রকল্পসহ সকল প্রকার ধ্বংশাত্বক প্রকল্প বন্ধ করে জাতীয় কমিটির মহা প্রকল্প বাস্তবায় করার আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ