২০ উইকেট নিয়ে স্টার্কের পরেই মুস্তাফিজ

 
 

খেলাধুলা ডেস্ক ।। দুর্দান্তভাবে আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব হয়েছিল মুস্তাফিজুর রহমানের। তার কাটারের জাদুতে বিভ্রান্ত হয়েছিল অসংখ্য তারকা ব্যাটসম্যান। কিন্তু সময় যত গড়িয়েছে, মুস্তাফিজের ধার যেন ততই কমেছে। তারপরেও থেমে নেই তার পথচলা। তিনি চেষ্টা করে যাচ্ছেন নিজেকে ফিরে পেতে।

এরই ধারাবাহিকতায় ইংল্যান্ডের লর্ডসে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে নিজেকে মেলে ধরেছেন মুস্তাফিজ। ৭৫ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। ২০১৯ বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট শিকারের তালিকার দ্বিতীয় স্থানে এসেছেন তিনি। নিয়েছেন ২০টি উইকেট। ২৪ উইকেট নিয়ে প্রথমে আছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক।

এছাড়া দ্রুততম হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন মুস্তাফিজ। ৫৪টি ম্যাচে বল করে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

এর আগে মুস্তাফিজের চেয়ে দ্রুত ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন চারজন। ৪৪ ম্যাচ খেলে এ কীর্তি গড়ে সবার ওপরে আছেন আফগানিস্তানের রশিদ খান। তারপর আছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। তিনি খেলেছেন ৫২ ম্যাচ। এরপর আছেন সাকলায়েন মুশতাক (৫২)। ৫৪ ম্যাচ খেলে চতুর্থ অবস্থানে আছেন নিউজিল্যান্ডের শেন বন্ড। সবশেষে সেই কীর্তি গড়লেন মুস্তাফিজ।

শুধু তাই নয়, বাংলাদেশি বোলারদের মধ্যে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ উইকেটের মাইলফলকও স্পর্শ করেছেন মুস্তাফিজ।এর আগে বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করার রেকর্ড ছিলো স্পিনার আব্দুর রাজ্জাকের দখলে। ১০০ উইকেট পেতে তার লেগেছিল ৬৯টি ওয়ানডে।

Print Friendly, PDF & Email