কুড়িগ্রামে যৌন হয়রানির দায়ে স্কুল শিক্ষক গ্রেপ্তার

 
 

কুড়িগ্রাম, ১০ জুলাই।।  কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় শিক্ষার্থীদের যৌন হয়রানির অপরাধে এক স্কুল শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।
গ্রেপ্তারকৃত শিক্ষক উপজেলার রাঙ্গামাটি সর্দারপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলতাফ হোসেন। তিনি রাবাইতারী গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে।

জানা যায়, ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলতাফ হোসেন ক্লাসে ইংরেজি বিষয়ে পাঠদান করান। ক্লাস নেয়ার সময় প্রায়ই ছাত্রীদের উদ্দেশে আপত্তিকর ভাষা এবং ছাত্রীদের যৌন হয়রানীমূলক আচরণ করেন। এ বিষয়ে শিক্ষার্থীরা প্রধান শিক্ষক আব্দুল বাতেনসহ অভিভাবকদের জানালে বেশ কয়েকবার স্থানীয়ভাবে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী জানান, আলতাফ স্যার প্রায়ই আমাদের সঙ্গে আপত্তিকর আচরণ ও খারাপ ভাষা ব্যবহার করতেন। আমরা তাকে অনেকবার ভালো ব্যবহার করার জন্য অনুরোধ করেছি। কিন্তু তিনি তা মানেন নাই। ফলে আমরা শিক্ষার্থীরা বিষয়টি হেড স্যার ও অভিভাবকদের জানাই।
অভিযুক্ত শিক্ষক তার আচরণ ঠিক না করায় স্কুল কমিটির সদস্য ও অভিভাবকগণ লিখিত অভিযোগ দেয় প্রশাসনের কাছে। অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ে দীর্ঘ শুনানির পর ফুলবাড়ি ইউএনও অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তারের নির্দেশ দেন। এসময় পুলিশ তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। পরে বিকেলে ছাত্রীর অভিভাবক মমিনুল ইসলাম বাদী হয়ে নারী-শিশু নির্যাতন আইনে মামলা একটি দায়ের করে।
ফুলবাড়ী থানার ওসি খন্দকার ফুয়াদ রুহানী জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে থানায় একটি নারী ও শিশু নির্যাতন আইনে (১০ ধারায় ) মামলা দায়ের হয়েছে। আসামি থানা হেফাজতে আছে। বৃহস্পতিবার তাকে জেল হাজতে পাঠানো হবে।

Print Friendly, PDF & Email