নীলফামারী ও সৈয়দপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

 
 

সিসি নিউজ, ১১ জুলাই ।। বিশ্বজনসংখ্যা দিবস উপলক্ষে নীলফামারীতে র‌্যালি আলোচনা সভা ও সম্মাননা প্রদান করা হয়েছে শ্রেষ্ঠদের মাঝে।
বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।
এতে বক্তব্য দেন জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, ভারপ্রাপ্ত সিভিল সার্জন জাহাঙ্গির আলম, জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহিদ মাহমুদ ও জলঢাকা উপজেলা পরিষদ আব্দুল ওয়াহেদ বাহাদুর প্রমুখ।
অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলামের সভাপতিত্বে সভায় পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রম উপস্থাপন করেন পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আফরোজা খাতুন।
সেখানে ভালো কর্মকান্ডের জন্য পাঁচজন মাঠকর্মী এবং পাঁচটি প্রতিষ্ঠানকে শ্রেষ্ঠ হিসেবে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথি জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।
এরআগে বনার্ঢ্য র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে জনপ্রতিনিধি, সরকারী বিভিন্ন দফতের কর্মকর্তা ছাড়াও বেসরকারী উন্নয়ন সংস্থার কর্মীরা অংশগ্রহণ করেন।

এদিকে বর্ণাঢ্য শোভাযাত্রা,আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে বৃহস্পতিবার (১১ জুলাই) নীলফামারীর সৈয়দপুরে বিশ্ব জনসংখ্যা দিবস -২০১৯ পালিত হয়েছে।

সকালে সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে জনসংখ্যা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম গোলাম কিবরিয়া ।

আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (অঃ দাঃ) ও মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিক্যাল অফিসার (এমসিএইচ – এফপি) ডা. মো. জাহেদুল ইসলাম।

এতে অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সানী খান মজলিস,সূর্যের হাসি ক্লিনিকের ব্যবস্থাপক মো. ফারুক  হোসেন ও  উপজেলা পরিবার পরিকল্পনা সহকারি মো. মহছিউর রহমান রুবেল প্রমূখ।

আলোচনা সভাটি উপস্থাপনা করেন উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. আব্দুল মোতালেব।

পরে শ্রেষ্ট পরিবার পরিকল্পনা পরিদর্শক,শ্রেষ্ট পরিবার কল্যাণ পরিদর্শিকা, শ্রেষ্ঠ  উপজেলা পরিবার  পরিকল্পনা সহকারি, শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, শ্রেষ্ঠ ইউনিয়ন, শ্রেষ্ঠ বেসরকারি সংস্থা (ক্লিনিকভিত্তিক), শ্রেষ্ঠ সহযোগী বেসরকারি সংস্থার মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।

এর আগে সকালে দিবসটি পালন উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে সামনের সড়ক প্রদক্ষিণ করে। এতে উপজেলা  পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পরিবার পরিকল্পনা কার্যালয়ের সকল কর্মী ও  বিভিন্ন বেসরকারি সংস্থা কর্মীরা অংশ নেয়।

Print Friendly, PDF & Email

 
 
 
 
 
 
 
 

error: Content is protected !!