নীলফামারী থেকে দুবাই যাচ্ছেন ৩০জন

 
 

নীলফামারী প্রতিনিধি। নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে আট জনের পর এবার ৩০জন সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে যাওয়ার জন্য নির্বাচিত হয়েছেন। শনিবার(১৩জুলাই) রাজধানী ঢাকায় এ সংক্রান্ত পরীক্ষা শেষে তাদের উত্তীর্ণ হিসেবে নির্বাচিত করা হয়।
নীলফামারী টিটিসি সুত্র জানায়, এসইআইপি প্রকল্পের চার মাস ও স্বনির্ভর কোর্সের আওতায় দুই মাসের প্রশিক্ষণ শেষে দুই ব্যাচ থেকে ২০জন করে ৪০জনকে চুড়ান্ত পরীক্ষার জন্য পাঠানো হয় ঢাকায়।
এদের মধ্যে ৩০জন উত্তীর্ণ হন। নির্বাচিতরা সরকারীভাবে দুই লাখ টাকায় সংযুক্ত আরব আমিরাতে যেতে পারবেন। সেখানে ট্যাক্সির ড্রাইভার হিসেবে মাসে অন্তত এক লাখ টাকা উপার্জন করতে পারবে।
স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম(এসইআইপি) প্রকল্পের চার মাসের কোর্সটি গেল জানুয়ারী থেকে মার্চ এবং স্বনির্ভর কোর্সটি এপ্রিল থেকে মে পর্যন্ত অনুষ্ঠিত হয়। দুই কোর্সে ২০জন করে ৪০জন প্রশিক্ষনার্থী ছিলেন।
নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ জিয়াউর রহমান জানান, প্রতিষ্ঠানটির ড্রাইভার প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাচ থেকে দুবাই যেতে আটজন ভিসাপ্রাপ্ত হয়েছেন। তারা যে কোন সময় পাড়ি জমাবেন বিদেশের মাটিতে।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি প্রত্যেক উপজেলা থেকে ১হাজার দক্ষ শ্রমিক বিদেশে প্রেরণের যে লক্ষ্য সেটি পূরণে কাজ করছি আমরা।
দক্ষ জনশক্তি প্রেরণের ফলে পিছিয়ে পড়া উত্তরের নীলফামারী জেলাতে বেকারত্বের হার কমাসহ আর্থ সামাজিক উন্নয়নে বিশেষ ভুমিকা রাখবে।

Print Friendly, PDF & Email

 
 
 
 
 
 
 
 

error: Content is protected !!