• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন |

রংপুরে এরশাদের বাড়িতে খোঁড়া হচ্ছে কবর

রংপুর, ১৫ জুলাই ॥ রংপুরে হুসেইন মুহম্মদ এরশাদের বাড়ি পল্লী নিবাসের পাশে তার কবর খোঁড়া হচ্ছে । সোমবার (১৫ জুলাই) দুপুরে রংপুর ও রাজশাহী বিভাগের সব স্তরের নেতাকর্মীদের নিয়ে যৌথসভা শেষে রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা এরশাদের কবর রংপুরেই হবে এবং এর কোনো বিকল্প নেই বলে ঘোষণা দেন।

পরে বিকেলে তার নেতৃত্বে এরশাদের বাড়ি পল্লীনিবাসে এই কবর খোঁড়ার কাজ শুরু করেন। এসময় মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, এরশাদের চাচাতো ভাই মুকুল, ভাস্তে লিটনসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মোস্তফা বলেন, ‘এরশাদের কবর নিয়ে, কবরস্থান নিয়ে বিকল্প কোনো ভাবনাই আমরা ভাবছি না। তার অন্তিম ইচ্ছা অনুযায়ী তার নিজ হাতে পল্লীনিবাসে রোপিত লিচু বাগানের নিচেই হবে।’ এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় এরশাদের লাশ যদি রংপুরে না আনার সিদ্ধান্ত নেয়া হয় তবে পরিস্থিতি হবে আরও ভয়াবহ। প্রয়োজনে জীবন দিয়ে এরশাদকে রংপুরে সমাহিত করা হবে।’

এরশাদের কবরের স্থান নির্ধারণ নিয়ে রশি টানাটানিকে ষড়যন্ত্র বলে উল্লেখ করে তিনি বলেন, ‘মানুষ থেকে আলাদা করার এরশাদকে একটি জনবিচ্ছিন্ন এলাকায় কবর দেয়ার চক্রান্ত চলছে তা প্রতিহত করা হবে।’ রংপুর মহানগর সভাপতি এস এম ইয়াসির দুঃখ প্রকাশ করে বলেন, ‘তিন তিন বার এই সরকারকে এরশাদ ক্ষমতায় বসিয়েছে। অথচ বিরোধীদলীয় নেতা হিসেবে বা সাবেক রাষ্ট্রপতি হিসেবে সরকার তাকে যথার্থ সম্মান প্রদর্শন করছে না।’ অবিলম্বে এরশাদের মৃত্যুতে জাতীয় শোক ঘোষণার দাবি জানান। দলের ভেতর ষড়যন্ত্রকারীরা রংপুরে তাকে কবর দিতে প্রতিবন্ধক হয়ে দাঁড়িয়েছে বলে অভিযোগ করেন নেতাকর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ