• বুধবার, ১৮ মে ২০২২, ০৪:১২ অপরাহ্ন |

লালমনিরহাট থেকে ঢাকা রুটে ট্রেন চলাচল বন্ধ

লালমনিরহাট, ১৭ জুলাই ।। লালমনিরহাট থেকে বগুড়া-সান্তাহার রুটের গাইবান্ধার বাদিয়াখালি থেকে ত্রিমোহনী পর্যন্ত প্রায় ৬কিলোমিটার বন্যার পানি রেললাইনে ওঠায় গাইবান্ধা-বগুড়া-সান্তাহার হয়ে ঢাকা রুটে লালমনিরহাটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বুধবার (১৭ জুলাই) দুপুর থেকে গাইবান্ধা হয়ে বগুড়া-ঢাকা রুটে বন্ধ করে দেওয়া হয় ট্রেন চলাচল। ফলে লালমনিরহাট ঢাকা রুটের আন্তঃনগর ট্রেন রংপুর-পার্বতীপুর হয়ে ঢাকা যাচ্ছে।

রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় ম্যানেজার মুহাম্মদ শফিকুর রহমান বলেন, লালমনিরহাট-ঢাকা রেলরুটের গাইবান্ধা জেলার বাদিয়াখালি থেকে ত্রিমোহনী পর্যন্ত প্রায় ৬কিলোমিটার রেললাইনের ওপর বন্যার পানি প্রায় ১ফিট প্রবাহিত হচ্ছে। ঢাকা থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি ভোর বেলা অত্যান্ত ধীরগতিতে বিলম্বে লালমনিরহাট পৌঁছেছে। এরপর একই ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে আবারও যাত্রা করে রংপুরের কাউনিয়া স্টেশনে আটকে যায়।

পরে পশ্চিম অঞ্চলের সিদ্ধান্তে রুট পরিবর্তন করে আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনটি কাউনিয়া জংশন হয়ে রংপুর-পারবতীপুর দিয়ে ঘুরে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে। এতে করে পীরগাছা-বামনডাঙ্গা-গাইবান্ধা-বগুড়া রুটের যাত্রীরা গন্তব্যে যেতে পারেনি। এছাড়াও একই কারণে লালমনিরহাট রেলওয়ে বিভাগের প্রায় পাঁচটি ট্রেন পীরগাছা,-গাইবান্ধা, বাদিয়াখালি ও বোনারপাড়া স্টেশনে আটকা পড়েছে।

বন্যার পানি নেমে না যাওয়া পর্যন্ত লালমনিরহাট-গাইবান্ধা-বগুড়া-সান্তাহার রুটে ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ