সৈয়দপুরে তিনটি কলেজের শতভাগ অর্জন

 
 

সিসি নিউজ, ১৭ জুলাই ।। নীলফামারীর সৈয়দপুরে ১৪টি কলেজের মধ্যে তিনটি কলেজ থেকে শতভাগ পরীক্ষার্থী উর্ত্তীণ হয়েছে। কলেজগুলো হচ্ছে সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ, সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ও লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ।
সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ থেকে শুধুমাত্র বিজ্ঞান বিভাগে ২৭৮জন পরীক্ষার্থীর সকলেই উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতভাগ।
সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের তিন বিভাগে পরীক্ষার্থী ছিল ৫০০ জন। তাদের সবাই পাশ করেছে। পাশের হার শতভাগ।
সৈয়দপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ থেকে তিন বিভাগে পরীক্ষার্থী ছিল ৪১৮জন। পাশ করেছে সকলেই। পাশের হার শতভাগ।

সৈয়দপুরে ৬টি কলেজ থেকে জিপিএ – ৫ পেয়েছে ৪৩২জন

এবারের (২০১৯ইং সাল) উচ্চ মাধ্যমিক পরীক্ষায় (এইচএসসি) নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১৪টি কলেজের মধ্যে ৬টি কলেজ থেকে তিন বিভাগে জিপিএ – ৫ পেয়েছে ৪৩২ জন। এদের মধ্যে বিজ্ঞানে ৪০৩ জন, ব্যবসায় শিক্ষায় ১৯ জন এবং মানবিকে ১০জন পরীক্ষার্থী রয়েছে।
সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ থেকে শুধুমাত্র বিজ্ঞান বিভাগের ২৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ – ৫ পেয়েছে ১৮৮ জন।
সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে তিন বিভাগে ৫০০ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ – ৫ পেয়েছে ১৮৮জন। তন্মধ্যে বিজ্ঞানে ১৭৮জন, মানবিকে ৮জন এবং ব্যবসায় শিক্ষায় ২ জন।
সৈয়দপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের তিন বিভাগের ৪১৮ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ – ৫ পেয়েছে ৩৮ জন। এদের মধ্যে বিজ্ঞানে ২৮ জন, ব্যবসায় শিক্ষা বিভাগে ৯ জন এবং মানবিকে একজন।
সানফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ তিন বিভাগের ৩৬১ জনের মধ্যে জিপিএ – ৫ পেয়েছে ১৫জন পরীক্ষার্থী। এদের মধ্যে বিজ্ঞানে ৮ জন, ব্যবসায় শিক্ষায় ৬ জন এবং মানবিকে একজন।
সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ থেকে ১০৭ জন পরীক্ষার্থীর মধ্যে শুধুমাত্র ব্যবসায় শিক্ষা বিভাগে জিপিএ- ৫ পেয়েছে ২ জন।
সৈয়দপুর সরকারি কলেজের ৩৮৫ জন পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান বিভাগে একজন পরীক্ষার্থী জিপিএ- ৫ পেয়েছে।

Print Friendly, PDF & Email