সৈয়দপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

 
 

সিসি নিউজ, ১৮ জুলাই ।। নীলফামারীর সৈয়দপুরে জাতীয় মৎস্য সপ্তাহ – ২০১৯ এর উদ্বোধন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা ১১ টা জাতীয় মৎস্য সপ্তাহ উদ্যাপন উপলÿে বর্ণাঢ্য শোভাযাত্রা, পোনা মাছ অবমুক্ত ও উদ্বোধনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের কার্যালয় উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে “মাছ চাষে গড়বো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরÿিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।
এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সানী খান মজলিস।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল হিমু, সৈয়দপুর মৎস্য বীজ উৎপাদন খামারের খামার ব্যবস্থাপক তপন কুমার দাস, স্থানীয় মৎস্য সম্প্রসারণ কর্মী (লীফ) মো. তরিকুল ইসলাম, মৎস্যচাষী মো. আনোয়ারুল ইসলাম, পোনা মাছ ব্যবসায়ী মো. খলিলুর রহমান প্রমূখ।
গোটা উদ্বোধনী অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সৈয়দপুর উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা খগেন্দ্র নাথ রায়।
অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও উপজেলা ভেটেরিনারী সার্জন (ভিএস) মো. রফিকুল ইসলাম, সৈয়দপুর বণিক সমিতির সভাপতি মো. ইদ্রিস আলী, আওয়ামী লীগ নেতা ও সাংসদ পুত্র ইঞ্জিনিয়ার রাশেদ-উজ-জামান, আমন্ত্রিত অতিথি, সুধীজন,সাংবাদিক, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং উপজেলার বিপুল সংখ্যক মৎস্যজীবী ও মৎস্যচাষী নারী -পুরুষ উপস্থিত ছিলেন।
এর আগে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের বরা হয়। শোভাযাত্রাটি উপজেলা পরিষদ ও বিমানবন্দর সড়ক প্রদÿিণ করে। পরে উপজেলা পরিষদ পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়।
এর আগে গত বুধবার (১৭ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহের শুরুতেই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপজেলায় কর্মরত বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রপত্রিকার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। উক্ত সংবাদ সম্মেলনে উপজেলা মৎস্য বিভাগের বিভিন্ন তথ্য-উপাত্ত লিখিত আকারে তুলে ধরেন সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস। জাতীয় মৎস্য সপ্তাহের সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের কার্যালয় গৃহিত কর্মসূচির তৃতীয় দিনে শুক্রবার রয়েছে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা ও প্রামান্য চিত্র প্রদর্শন।

Print Friendly, PDF & Email