সৈয়দপুরে নিষিদ্ধ ও পচা মাছ জব্দ, বিক্রেতাদের জরিমানা

 
 

সিসি নিউজ, ২০ জুলাই ।। জাতীয় মৎস্য সপ্তাহ- ২০১৯ উদ্যাপন উপলক্ষে গৃহিত কর্মসূচির চতুর্থ দিনে আজ শনিবার নীলফামারীর সৈয়দপুরে ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ের ওই ফরমালিন বিরোধী অভিযান ও ভ্রাম্যমান আদালতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। এ সময় শহরের দুইটি মাছ বাজার থেকে প্রায় তিন মন (১২০ কেজি) বিভিন্ন প্রজাতির মাছ জব্দ করাসহ চারজন মাছ ব্যবসায়ীর সাত হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
সৈয়দপুর উপজেলা সিনিয়র মৎস্য অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, গেল ১৭ জুলাই থেকে জাতীয় মৎস্য সপ্তাহ – ২০১৯ শুরু হয়েছে। আর এ সপ্তাহ চলবে ২৩ জুলাই পর্যন্ত। জাতীয় মৎস্য সপ্তাহ উদ্যাপন উপলক্ষে সারাদেশের মতো নীলফামারীর সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের কার্যালয় বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে। উপজেলা মৎস্য দপ্তর গৃহিত মৎস্য সপ্তাহের কর্মসূচির চতুর্থ দিনে আজ শহরের শহীদ ডা. সামসুল হক সড়কের মাছ বাজার এবং সৈয়দপুর আধুনিক পৌর মার্কেটের মাছের দোকানে ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে শহরের উল্লিখিত দুইটি মাছ বাজার থেকে প্রায় তিন মন বিক্রি নিষিদ্ধ ও পঁচা পিরানহা, জাটকা, রিটা, সুরমা, শোল, রুই, কাতলা মৃগেলের পোনা, সামুদ্রিক মাছ জব্দ করা হয়। এ সময় বিক্রি নিষিদ্ধ এবং পঁচা মাছ বিক্রির অভিযোগে শহরের শহীদ ডা. সামসুল হক সড়কের মাছ বাজারের নীরা রায়ের দুই হাজার টাকা, আইনুল হকের দুই হাজার টাকা এবং সৈয়দপুর আধুনিক পৌর মার্কেটের মো. মঙ্গলুর দুই হাজার টাকা ও মো. জামালের এক হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ওই অর্থদন্ড করেন। পরবর্তীতে জব্দ করা মাছের মধ্যে পিরাণহা ও পঁচা মাছ মাটির নিচে পুঁতে ফেলা হয় এবং অবশিষ্ট মাছগুলো শহরের পাঁচটি এতিমখানায় প্রদান করা হয়েছে।
এ সময় সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস, উপজেলা সহকারি মৎস্য অফিসার খগেন্দ্র নাথ রায়, ক্ষেত্র সহকারি মো. আব্দুল কাদের, সৈয়দপুর থানার সহকারি উপপরিদর্শক (এএসআই) মো. নুরে আলম, এসিল্যান্ড অফিসের অফিস সহকারি শাহ্ আমানত সুফীসহ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email