• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৬ অপরাহ্ন |

সৈয়দপুরে ছেলেধরা গুজব বিরোধী সচেতনতা সপ্তাহ শুরু

সিসি নিউজ, ২৫ জুলাই ।। সারাদেশে ছেলেধরা গুজব ছড়িয়ে নিরীহ মানুষকে গণপিটুণিতে হত্যা ও আহত করার ঘটনায় বৃহস্পতিবার থেকে পুলিশের গুজববিরোধী সচেতনতা সপ্তাহ শুরু হয়েছে। এর অংশ হিসেবে আজ বৃহস্পতিবার নীলফামারীর সৈয়দপুর শহরের ফ্রি-আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক সভা করা হয়। সৈয়দপুর থানা পুলিশের উদ্যোগে ওই সভা অনুষ্ঠিত হয়েছে।
শহরের রসুলপুরস্থ ফ্রি-আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্য বক্তব্য রাখেন সৈয়দপুর থানা পরিদর্শক (তদন্ত) মো. আবুল হাসনাত খান।
এ সময় ফ্রি- আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা. ফাতেমা পারভীনসহ অন্যান্যরা শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।
এ সময় পরিদর্শক (তদন্ত) মো. আবুল হাসনাত ক্ষুদ্রে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সারাদেশে এখন ছেলে ধরা নিয়ে যে কথাবার্তা চলছে তা নিছক একটি আজগুবি গুজব। মূলতঃ বর্তমানে দেশে স্থিতিশীল পরিবেশ অস্থিতিশীল করতে এ ধরণের গুজব রটানো হয়েছে। আর এ ধরনের গুজব ছড়িয়ে দিয়ে দেশের নিরীহ, মানসিক ভারসাম্যহীন ও প্রতিবন্ধী ব্যক্তিদের গণপিটুনি দিয়ে নির্মমভাবে হত্যা ও আহত করা হচ্ছে। আর যারা এ ন্যাক্কারজনক কাজটি করছে, তারা মূলতঃ আইন নিজের হাত তুলে নিয়ে ওই কর্মকান্ড ঘটাচ্ছে। তিনি বলেন, আইন নিজের হাতে তুলে নিয়ে গণপিটুনি নিয়ে মানুষ হত্যা ফৌজদারি অপরাধ।
তিনি ছেলেধরা গুজবে শিক্ষার্থীদের ভয় না পেয়ে নিয়মিত বিদ্যালয়ে আসা- যাওয়ার আহ্বান জানান। সেই সঙ্গে অপরিচিত লোকদের দেওয়া কোন কিছু গ্রহণ ও না খাওয়ার জন্য বলেন।
আর বিদ্যালয়ে আসা যাওয়ার পথে কোন রকম সমস্যার মধ্যে পড়লে সঙ্গে সঙ্গে তা আশপাশের লোকজনকে জানাতে বলেন শিশুদের। নতুবা বিদ্যালয় ও বাসায় ফিরে শিক্ষক-শিক্ষিকা কিংবা অভিভাবক অবহিত করতে বলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ