সৈয়দপুর উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নাজমুল হক

 
 

সিসি নিউজ, ২৭ জুলাই ।। নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হয়েছেন বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাজমুল হক। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে শ্রেষ্ঠ শিক্ষকের ক্রেস্ট প্রদান করা হয়েছে। গতকাল উপজেলা শিক্ষা অফিসে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোখছেদুল মোমিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী। সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমিন। অন্যান্যের মঘ্যে উপস্থিত ছিলেন সৈয়দপ্রু উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ সহকারী শিক্ষকবৃন্দ, উপজেলা শিক্ষা অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও আনন্ত্রিত অতিথিবৃন্দ।
উল্লেখ, বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়টি ১৯৬২ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে নানা চড়াই উৎড়াই পেরিয়ে পল্লীর শিক্ষা প্রতিষ্ঠান হওয়া সত্বেও শহরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সাথে পাল্লা দিয়ে বরাবরই ভাল ফলাফল করে আসছে। বিগত ২০১৮ সালের এস এস সি পরীক্ষায় শিক্ষা প্রতিষ্ঠানটি ৮৪. ৩৬ ভাগ পাশের কৃতিত্ব দেখিয়েছে। বর্তমান প্রধান শিক্ষক মোঃ নাজমুল হক ২০১৫ সালের ৩০ মে দায়িত্ব গ্রহণের পর থেকে প্রতিটি পাবলিক পরীক্ষায় ভাল ফলাফল করার পাশাপাশি প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত হয়েছে। বর্তমানে স্কুলটিতে প্রায় সাড়ে ৬ শত শিক্ষার্থী লেখাপড়া করছে। এদের মধ্যে এবারের জে এস সি পরীক্ষায় ১১৫ জন এবং এস এস সি পরীক্ষায় ৮২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।
এসব বিভিন্ন বিষয় তুলনা পূর্বক বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে এবারের উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে মনোনীত করা হয়েছে।
এ ব্যাপারে প্রধান শিক্ষক মোঃ নাজমুল হক বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান হিসেবে আমার যে দায়িত্ব তা সবসময় যথাযথভাবে পালনের চেষ্টা করি। সে সাথে সকল শিক্ষক ও পরিচালনা পরিষদের সভাপতি, সদস্যদের পরামর্শে এবং শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য সর্বাধিক প্রচেষ্ঠা অব্যাহত রয়েছে। এক্ষেত্রে সৈয়দপুরের সকল স্তরের লোকজনের সহযোগিতা থাকলে ইনশা আল্লাহ প্রতিষ্ঠানটির মান আরও উন্নয়ন করা সম্ভব হবে।

Print Friendly, PDF & Email