• সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০, ১০:২৩ অপরাহ্ন |

সৈয়দপুর হাসপাতালে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ‌্যা

Red Chilli Saidpur

সিসি নিউজ, ৩ আগষ্ট ।। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আজ শনিবার সকালে নীলফামারীর সৈয়দপুর ১০০ শয‌্যা হাসপাতালে ভর্তি হয়েছেন দুই রোগী। এরা হলেন সৈয়দপুর পৌরসভার লাইসেন্স সহকারী কয়ানিজপাড়ার বাসিন্দা কাজী আসাদুজ্জামান মিঠু (৩২) ও ইসলামবাগ এলাকার সোহেল খান (২২)। প্রাথমিকভাবে এই দুই রোগীকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হিসেবে ভর্তি করা হয়েছে।

পৌর কর্মচারী মিঠু গত কয়েকদিন ধরে ঢাকায় অবস্থান করে সরকারী কোষাগার থেকে পৌর কর্মচারী- কর্মকর্তাদের বেতন- ভাতা প্রদানের দাবিতে আন্দোলনে অংশ নিয়েছিলেন। সেখানে তিনি জ্বরে আক্রান্ত হয়েছিলেন।

এ নিয়ে গত দুই দিনে ৫ জন এবং গত এক সপ্তাহে মোট ৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

গতকাল শুক্রবার ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীরা হলেন, সৈয়দপুর শহরের কয়ানিজ পাড়ার মেহেবুব হাসান (২০), নতুন বাবু পাড়ার কাবিরা ইয়াসমিন (২০) ও কামারপুকুর ইউনিয়নের দলুয়া পাড়ার শামীম আহমেদ (২৫)। তবে আক্রান্তদের হাসপাতালের ভর্তি শেষে কর্তব‌্যরত চিকিৎসক তাদের সুচিকিৎসার জন‌্য তাৎক্ষনিক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

সৈয়দপুর ১০০ শয‌্যা হাসপাতালের আরএমও ডা. আরিফুল হক সোহেল ডেঙ্গু আক্রান্ত রোগীদের বিষয়টি নিশ্চিত করে জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীরা ঢাকা থেকে ফিরে এসেছেন ৩দিন আগে। এরপরই জ্বর দেখা দিলে  হাসপাতালে চিকিৎসার জন‌্য আসেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন‌্য সীমিত চিকিৎসার সরঞ্জাম এসেছে, ২/৩ দিনের মধ‌্যে আরো সরঞ্জাম ও ওষুধপত্র আসছে। এ ছাড়া হাসপাতালে আলাদা কর্নার করে ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য বন্ধ আছে।

আর্কাইভ