ডেঙ্গু জ্বরে অন্তঃসত্ত্বাসহ ৫ জনের মৃত্যু

 
 

সিসি ডেস্ক, ৫ আগষ্ট ।। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আজ সোমবার রাজধানীতে চিকিৎসাধীন অবস্থায় অন্তঃসত্ত্বা এক নারীর মৃত্যু হয়েছে। এ জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে এক কিশোর। এছাড়া খুলনা, কুমিল্লা ও মাদারীপুরে মারা গেছে আরও তিনজন। এদিকে সারাদেশে ২৪ ঘণ্টায় আরো ২ হাজার ৬৫ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এদিকে এই রোগের শক সিন্ড্রমে আক্রান্ত হয়ে রাজধানীর বাইরে থেকে আসছে একের পর এক রোগী। চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে সরকারি-বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা।
শারমিন আরা শাপলা আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক একেএম নাজমুল হকের স্ত্রী। গ্রামের বাড়ি জয়পুরহাট। কয়েকদিন আগে ডেঙ্গুতে আক্রান্ত হন তিনি। অবস্থার অবনতি হলে রোববার সকাল সাড়ে ১১টায় ভর্তি করা হয় ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে। পরদিন ভোর সাড়ে ৫টায় ওই হাসপাতালেই তার মৃত্যু হয়। প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিতে তার স্বামী নাজমুল হক বর্তমানে আছেন দক্ষিণ কোরিয়া।
ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে কিশোর হাসান। বাবা মার সাথে খিলগাঁও এর সিপাহীবাগে থাকতো সে। জ্বরে আক্রান্ত হওয়ার তিনদিন পর গত শনিবার ভর্তি হন হাসপাতালে। শারীরিক জটিলতা দেখা দেয়ায় রোববার সকালে মারা যায় হাসান। এছাড়া খুলনা, মাদারীপুর ও কুমিল্লায় আরো তিনজনের মৃত্যু হয়েছে ডেঙ্গুতে।
এদিকে সোহরাওয়ার্দী মেডিকেলে ডেঙ্গু রোগীর আক্রান্তদের ভিড় বাড়ছে প্রতি ঘন্টায়। অনেকেই রাজধানীর বাইরে থেকে আসছেন চিকিৎসা নিতে। চিকিৎসকরা বলছেন, ডেঙ্গু জ্বরে ভুল চিকিৎসা হচ্ছে। সেই সাথে শরীরের অন্য জটিলতা থাকায় অনেকে শক সিন্ড্রমে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন।
জানুয়ারী থেকে এখন পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন ১৩ জন।

Print Friendly, PDF & Email