• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

নীলফামারীতে ৩৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত

সিসি নিউজ, ৫ আগষ্ট ।। নীলফামারীতে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা ৩৪ জনে দাঁড়িয়েছে। সোমবার নীলফামারী সদর আধুনিক হাসপাতালে আরো ৩ ভর্তি হয়েছে।

এ নিয়ে ১২ দিনে এই হাসপাতালে চিকিৎসাধীন ৯ জনের মধ্যে দুইজন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে। বাকী ২৫ জনকে ডোমার, সৈয়দপুর, জলঢাকা ও কিশোরীগঞ্জ উপজেলা হাসপাতাল হতে স্থানান্তরিত করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে আসন্ন ঈদের সময় জেলায় আরো ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পেতে পারে। ঢাকা কর্মরত এ জেলার বাসিন্দা অনেকেই আসবে নিজবাড়িতে। এ জন্য আগাম প্রস্তুতি গ্রহন করা হয়েছে। সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রসাশক হাফিজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে জেলার ছয় উপজেলা ও চারটি পৌরসভা এলাকার সকল কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়। সভায় নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য রানা মহম্মদ সোহেল উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন বলেন, এ পর্যন্ত জেলায় ৩৪ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। তারা সবাই ঢাকায় থেকে আক্রান্ত হয়ে এলাকায় এসেছেন। তিনি বলেন, ঢাকায় বসবাস করে এমন অনেকে ঈদে নিজবাড়িতে আসবে। এতে ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধির আশংকা করা হচ্ছে। এ জন্য জেলা হাসপাতাল সহ সকল উপজেলা হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি ও চিকিৎসার প্রদানের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ডেঙ্গু রোগের পরীক্ষা-নিরীক্ষা এবং চিকিৎসার কোনও সমস্যা নেই। এ ছাড়া রোগীর জটিল কোন সমস্যা দেখা দিলে সেই রোগীতে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হবে। এ সকলের পাশাপাশি ডেঙ্গু যাতে না ছড়ায় সে ব্যাপারে জনগণকে সচেতন করা হচ্ছে। এছাড়াও, স্বাস্থ্য কর্মীরা মাঠে কাজ করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ