কাশ্মীরিদের জন্য প্রস্তুত পাক সেনাবাহিনী

 
 

আন্তর্জাতিক ডেস্ক, ৬ আগষ্ট ।। পাকিস্তান সেনাবাহিনীর প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া বলেছেন, কাশ্মীরিদের সহায়তা করার জন্য তার সৈন্যরা যে কোনো পর্যায়ে যেতে প্রস্তুত। ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা সংক্রান্ত ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল হয়ে যাওয়ার পর দিন মঙ্গলবার তিনি কাশ্মীরিদের পাশে দাঁড়ানোর এই ঘোষণা দিয়েছেন।

ইসলামসাবাদে সেনা সদর দফতরে কাশ্মীর ইস্যুতে আয়োজিত বিশেষ সম্মেলনে সেনাবাহিনীর সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম সেনা কমান্ডার সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

সেনাবাহিনীর কমান্ডারদের উদ্দেশে জেনারেল কামার জাভেদ বাজওয়া বলেন, কাশ্মীরিদের সংগ্রামের শুরু থেকে শেষ পর্যন্ত দৃঢ়ভাবে তাদের পাশে আছে পাকিস্তান সেনাবাহিনী। দায়িত্ব পালনে যে কোনো পর্যায়ের যাওয়ার জন্য আমরা প্রস্তুত রয়েছি।

এক বিবৃতিতে পাক এই সেনাপ্রধান বলেন, কাশ্মীর ইস্যুতে ভারতের নেয়া পদক্ষেপ পাকিস্তান সরকার প্রত্যাখ্যান করেছে। এই সরকারের এই সিদ্ধান্তে পাক সেনাবাহিনীর পূর্ণ সমর্থন রয়েছে।

পাকিস্তান কখনই ভারতীয় সংবিধানের অনুচ্ছেদ ৩৭০ এর স্বীকৃতি অথবা ৩৫-এ অনুচ্ছেদ বাতিল, কোনোটিই স্বীকৃতি দেয় না।

সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের নিন্দা এবং ভারতের বেআইনি ও একতরফা এ সিদ্ধান্ত মোকাবেলায় সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছে পাকিস্তান।

সোমবার কাশ্মীরের বিশেষ মর্যাদা ভারতের রাজ্যসভায় বাতিল হয়ে যাওয়ার পরপরই এটাকে বেআইনি বলে নিন্দা জানান পাক প্রধানমন্ত্রী ইমরান খান। একই সঙ্গে পারমাণবিক অস্ত্রধারী প্রতিবেশি দুই দেশের মাঝে সম্পর্কের আরো অবনতি ঘটবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

Print Friendly, PDF & Email