• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

নীলফামারীর স্টেশনগুলো থেকে ট্রেনের টিকিট উধাও

নীলফামারী, ৭ আগষ্ট ।। যখনই যান টিকিট নাই। নাই আর নাই। সবই শেষ কিংবা বুকিং হয়ে গেছে। এটা একটা নিয়মিত ডায়ালগে পরিণত হয়েছে নীলফামারী জেলার ৪টি রেল স্টেশনে। তাহলে ঢাকাগামী টিকিটি পাব কই? তবে এ প্রশ্নের উত্তর মেলা খুব সহজ।

কাউন্টারে টিকিট হীরের টুকরো হলেও একটু অন্যপথে হাটলেই খুব সহজেই তার দেখা মিলছে এখানে। এ প্রতিবেদক ষ্টেশন মাস্টারের কাছে ১৬ আগষ্টের একটি টিকিট চেয়ে ব্যর্থ হওয়ার পর অন্যপথে অফিসে বসেই টিকিট পেয়েছেন অতিরিক্ত দু’শ টাকার বদৌলতে। ডোমার ও চিলাহাটি রেল ষ্টেশনের টিকিট রেল কর্মকর্তাদের যোগ সাজশেই কালোবাজারে বিক্রি হচ্ছে দ্বিগুন দামে। তবে মজার ব্যাপার নীলফামারী রেল ষ্টেশনে শুধু টিকিটই উধাও হয়নি বুকিং ক্লাক ও রেল ষ্টেশন মাস্টারও উধাও হয়েছেন। ওনারা কখন আসেন কখন যান তা কেউ জানেনা।

সূত্র জানায়, সান্তাহার থেকে বুকিং ক্লাক সিরাজ আহমেদ সপ্তাহে ২ থেকে ৩ দিন তিতুমীর ট্রেনে এসে আবার ঘন্টা দুয়েক পরেই ফিরতি ওই ট্রেনেই ঘরে ফেরেন। একই অবস্থা ষ্টেশনের বড়বাবুরও। সৈয়দপুর থেকে এসে আবার চিলাহাটী ফেরত ঐ ট্রেনেই বাড়িতে চলে যান। তাদের চেহারা খুব একটা চোখে পড়েনা টিকিট প্রত্যাশীদের।

এ বাস্তবতায় টিকিট নিয়ে চরম বিপাকে পড়েছেন নীলফামারীর শত শত ট্রেনযাত্রী। কাউন্টারে দীর্ঘক্ষন লাইনে দাড়িয়ে থেকে অনেকেই বাধ্য হয়ে অন্যপথে টিকিট সংগ্রহ করছেন। যাত্রীদের অভিযোগ কাউন্টারে গেলেই বিভিন্ন সরকারী কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তি, ছাত্র নেতা ও সাংবাদিকদের নামে আগাম টিকিট বুকিং আছে বলে সোজা জানিয়ে দেয়া হচ্ছে যাত্রীসাধারণকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ