সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি চলছে!

 
 

সিসি ডেস্ক, ৮ আগষ্ট ।। জম্মু-কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে উত্তজনা চরম আকার ধারণ করেছে। দেশ দু’টি যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখা বরাবর মোতায়েন করা ভারতীয় ও পাকিস্তানি সেনাদের মধ্যে গুলি বিনিময় চলছে। তবে এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। স্থানীয় সংবাদমাধ্যমগুলো ভারতীয় সেনাবাহিনীর সূত্রে এ খবর জানিয়েছে।

আজ বৃহস্পতিবার দু’পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনাটি শুরু হয় নিয়ন্ত্রণ রেখার পাশে সুন্দ্রাবানি সেক্টরে। ভারতের স্থানীয় সময় ১০টা ১৫ মিনিটে এ ঘটনার শুরু। ভারতীয় সেনা সূত্রের খবর অনুযায়ী, পাকিস্তানি বাহিনী ছোট অস্ত্র দিয়ে গুলি চালাচ্ছে এবং মর্টার ব্যবহার করছে।

এর আগে বুধবার কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের প্রতিবাদে ১৪৪ ধারা ভেঙে মিছিল করেছে সেখানকার জনগণ। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ছয়জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া শতাধিক ব্যক্তি আহত হয়েছেন বলে জানা গেছে পাকিস্তানের জিও টিভি অনলাইনে। কাশ্মীরজুড়ে গণগ্রেপ্তার চলছে বলেও ওই প্রতিবেদনে বলা হয়। তবে আজ বৃহস্পতিবার সেখানকার পরিস্থিতি ঠিক কী না তা, ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্নের কারণে তা জানা যাচ্ছে না।

কয়েকদিন ধরেই কাশ্মীরে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। সবধরনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, শহর ও গ্রামগুলোর আশপাশে কাঁটাতারের বেড়া দেখা গেছে। বিক্ষোভ ছড়িয়ে পড়ার শঙ্কায় পুরো কাশ্মীরে টিভি, ফোন এবং ইন্টারনেট সংযোগ বন্ধ রাখা হয়েছে।

সূত্র: স্পুটনিক

Print Friendly, PDF & Email