আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, গুলিতে নিহত ২

 
 

ফরিদপুর, ১১ আগষ্ট ।। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফরিদপুরের নগরকান্দা উপজেলায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিতে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৪ জন। নিহতরা হলেন ওই এলাকার রওশন আলী মিয়া (৫২) ও তুহিন মিয়া (২৫)।শনিবার (১০ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার কাইচাইল ইউনিয়নের কাইচাইল মধ্যপাড়া মাদরাসা এলাকায় এ ঘটনা ঘটে।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) মো. মহিউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, উপজেলার কাইচাইল গ্রামের মোছলেম মিয়ার ছেলে ও যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হানিফ মিয়া হৃদয়ের সঙ্গে কাইচাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কাইচাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির হোসেন ঠান্ডু মিয়ার মধ্যে এলাকার আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। সম্পর্কে তারা চাচাতো ভাই।

ঈদ উপলক্ষে শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে হানিফ মিয়া হৃদয় ও তার ভাই উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক হাসান মিয়া মাইক্রোবাস নিয়ে এলাকায় যান। এ সময় কবির হোসেন ঠান্ডুর সমর্থকরা হানিফ ও হাসানের মাইক্রোবাস এলাকায় ঢুকতে বাধা দেয়। এক পর্যায়ে হানিফ মিয়া তাদের ওপর গুলি চালিয়ে পালিয়ে যায়। গুলিতে গুরুতর আহত অবস্থায় রওশন আলী মিয়া (৫২), তুহিন মিয়াকে (২৫) ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সন্ধ্যায় তারা মারা যান।

এ ছাড়া গুরুতর আহত গোলাম মওলা (৩০), গোলাম রসুল বিপ্লব (২৫), আনিস মিয়া (২৪) ও রায়হান মিয়াকে (৬৫) ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে। আহত আরও কয়েকজনকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন জানান, ঘটনার পর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বর্তমানে এলাকাটিতে থমথমে অবস্থা বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে থানায় মামলা হয়েছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email