• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন |

সরকার কাঁচা চামড়া রফতানির সিদ্ধান্ত নিয়েছে

সিসি নিউজ, ১৪ আগষ্ট ।। কাঁচা চামড়া রফতানির অনুমতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। উপযুক্তমূল্য নিশ্চিত করার লক্ষ্যেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়।

মঙ্গলবার (১৩ আগস্ট) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ও জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুল লতিফ বকসী স্বাক্ষতির গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তবে এবারের ঈদে ক্ষুদ্র ব্যবসায়ীরা চামড়ার ন্যায্য মূল না পেয়ে দেশের বিভিন্ন স্থানে চামড়া মাটিতে পূতে ফেলেছে। এরফলে চামড়ার ন্যায্য মূল্য নিশ্চিত করার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপযুক্তমূল্য নিশ্চিত করার লক্ষ্যে কাঁচা চামড়া রপ্তানির অনুমতি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত মূল্য কাঁচা চামড়া ক্রয়-বিক্রয় নিশ্চিত করতে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করা হচ্ছে।

এতে বলা হয়, বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্য মতে লক্ষ্য করা যাচ্ছে- নির্ধারিত মূল্যে কোরবানির পশুর চামড়া ক্রয়-বিক্রয় হচ্ছে না। এ বিষয়ে চামড়া শিল্পের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীগণের দায়িত্বশীল হবার আহ্বান জানানো হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, কাঁচা চামড়ার গুণাগুণ যাতে নষ্ট না হয় সেজন্য স্থানীয় ভাবে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে চামড়া সংরক্ষণের জন্য ব্যবসায়ী ও স্থানীয় প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হচ্ছে।

এছাড়াও বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয় থেকে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!