সৈয়দপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

 
 

সিসি নিউজ, ১৫ আগষ্ট ।। শোক র‌্যালী, বঙ্গবন্ধুর ভাষ্কর্যে পুষ্পমাল্য অর্পন, প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে জাতির জনকের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে নীলফামারীর সৈয়দপুরে।

আজ বৃহষ্পতিবার ১৫ আগস্ট সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয় পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে।

এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়া।

এতে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আখতার হোসেন বাদল পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল হিমু, পাক্ষিক আনন্দ আলো পত্রিকার সম্পাদক কথাসাহিত্যিক, লেখক রেজানুর রহমান, সৈয়দপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. আবুল হাসনাত খান।উপস্থাপনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন।

আলোচনা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি নারী সংসদ সদস্য রাবেয়া আলীম প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

এর আগে সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য শোক র‌্যালি বের করা হয়। এতে সৈয়দপুর উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীসহ সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়। পরে শহরের বঙ্গবন্ধু সড়কস্থ সড়কদ্বীপে নির্মিত বঙ্গবন্ধুর ভাস্কর্যে সৈয়দপুর প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এছাড়া আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংঠন, বিভিন্ন সামাজিক- সাংস্কৃতিক সংগঠন ও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভাসহ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছে।

Print Friendly, PDF & Email