সৈয়দপুরে ডেঙ্গু প্রতিরোধ সচেতনতায় র‌্যালি

 
 

সিসি নিউজ, ২২ আগষ্ট ।। নীলফামারীর সৈয়দপুরে ডেঙ্গু প্রতিরোধ সচেতনতায় শোভাযাত্রা, লিফলেট বিতরণ ও মশারি বিতরণ করা হয়েছে। বুধবার রোটার‌্যাক্ট ক্লাব অব সৈয়দপুর উদ্যোগে এবং রোটারী ক্লাব অব সৈয়দপুর এর সহযোগিতায় এ সব কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির শুরুতেই শহরের পৌরসভা সড়কে রোটারী চক্ষু হাসপাতালে অসহায় ও দুস্থদের মধ্যে মশারি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রোটারী ক্লাব অব সৈয়দপুর এর চার্টার প্রেসিডেন্ট চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন রোটারিয়ান প্রফেসর আলহাজ্ব ডা. মো. শরীফুল আলম চৌধুরী।
রোটার‌্যাক্ট ক্লাব অব সৈয়দপুর এর প্রেসিডেন্ট মো. মশিউর রহমানের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন রোটার‌্যাক্ট ক্লাব অব সৈয়দপুর সেক্রেটারী রেহেনা পারভীন কনক।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রোটারী ক্লাব অব সৈয়দপুর এর সভাপতি রোটারিয়ান ডা. মো. এনামুল হক প্রমূখ। এতে অন্যান্যদের মধ্যে রোটারিয়ান শাহ্ মো. আহসান হাবিব, রোটাঃ আলহাজ্ব মো. মাহবুব হোসেন, রোটাঃ মো. আজাহারুল সরকার রানা, রোটাঃ আহমেদা ইয়াসমিন ইলা, রোটাঃ কোহিনুর সিদ্দিকীসহ রোটারী ক্লাব অব সৈয়দপুর ও রোটার‌্যাক্ট ক্লাব অব সৈয়দপুর সদস্য, আমন্ত্রিত অতিথি, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
এ অনুষ্ঠানে শহরের অসহায় ও দুস্থ মানুষের মধ্যে ২০টি নতুন মশারি বিতরণ করা হয়।
পরে শহরের পৌরসভা সড়কস্থ হিন্দু সরকারি প্রথমিক বিদ্যালয় ও নতুনবাবুপাড়াস্থ কয়া – ১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিয়ে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক পৃথক পৃথক সচেতনতা সভা করা হয়েছে। এ সময় উল্লিখিত দুইটি শিক্ষা প্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থীদের মধ্যে ডেঙ্গু প্রতিরোধ উপায়, ডেঙ্গুর লক্ষণসমূহ ও প্রতিকারের উপায় বিষয়ে লেখা সচিত্র লিফলেটও বিতরণ করা হয়।
এর আগে একটি র‌্যালি বের করা হয়। রোটারী চক্ষু হাসপাতাল চত্বর থেকে র‌্যালীটি বের হয়ে পৌরসভা সড়ক ও নতুন বাবুপাড়ার প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে। এতে রোটারী ক্লাব অব সৈয়দপুর ও রোটার‌্যাক্ট ক্লাব অব সৈয়দপুর এর সকল সদস্যরা অংশ নেয়।

Print Friendly, PDF & Email