হাজারীহাট স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকী পালিত

 
 

সিসি নিউজ, ২৭ আগষ্ট ।। নীলফামারীর সৈয়দপুরে হাজারীহাট স্কুল ও কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব সাজাহান আলী চৌধুরীর ১২তম মৃত্যুবার্ষিক পালিত হয়েছে। এ উপলক্ষে কলেজের উদ্যোগে আজ এক আলোচনা সভা কোরআনখানি, মিলাদ-মাহফিল ও দোয়া খায়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কলেজ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি মো. মনসুর আলী চৌধুরী।
এতে অন্যান্যদের মধ্যে রাখেন মরহুম সাজাহান আলী চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র বিশিষ্ট চক্ষু বিশেষ ও সার্জন প্রফেসর আলহাজ্ব ডা. মো. শরীফুল আলম চৌধুরী ও নীলফামারী জেলা পরিষদ সদস্য মো. শামীম চৌধুরী, হাজারীহাট স্কুল ও কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী, প্রভাষক মো. জিয়াউর রহমান জিয়া প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, সাজাহান আলী চৌধুরী ছিলেন একজন বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও জনপ্রতিনিধি। তিনি তাঁর জীবদ্দশায় এলাকায় অনেক ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলেন। এ সবের মধ্যে একটি হচ্ছে হাজারীহাট স্কুল এন্ড কলেজ। এ শিক্ষা প্রতিষ্ঠানটি আজ এলাকার শিক্ষা বিস্তারের অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। এ প্রতিষ্ঠান থেকে শিক্ষা নিয়ে অনেকে আজ দেশে বিদেশে সরকারি -বেসরকারি প্রতিষ্ঠানে অনেক গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত রয়েছেন। পরে কোর-আনখানি, মিলাদ-মাহফিল ও বিশেষ দোয়া খায়ের অনুষ্ঠিত হয়।
শেষে কলেজের শিক্ষার্থীদের মাঝে তবারক হিসেবে খিঁচুরি বিতরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

 
 
 
 
 
 
 
Mature Webcam Live Cams Telegraph Theme